টাকা ছাড়া স্বাক্ষর দেন না ইউপি চেয়ারম্যান



নিউজ ডেস্কঃ টাকা কই? দিচ্ছি, আগে টাকা পরে স্বাক্ষর বলে জন্ম নিবন্ধনের কাগজ ছুড়ে ফেলে দিলেন মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ বখস্। এমন অভিযোগ করেন, জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের বাসিন্দা বদরুল ইসলাম।

তিনি বলেন, হাজীপুর ইউনিয়ন কাউকাঁপন গ্রামে আমার শশুর বাড়ি। আমার স্ত্রীর জন্ম নিবন্ধন সনদের প্রয়োজন হলে আমি হাজীপুর ইউনিয়নে যাই, সেখানে ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের পরিচালকের মাধ্যমে অনলাইনে নিবন্ধন করি। অনলাইন নিবন্ধন শেষে আমাকে নিয়ে চেয়ারম্যান সাহেবের কাছে যান এবং আমার পরিচয় দিয়ে চেয়ারম্যান ওয়াদুদ বখস্ কে জন্ম নিবন্ধনে স্বাক্ষর করতে অনুরোধ করেন, তখন চেয়ারম্যান সাহেব টাকার কথা জিজ্ঞেস করলে তিনি জানান টাকা আছে, তখন চেয়ারম্যান বলেন টাকা আছে মানি কি, টাকা দেন, তখন তিনি আবার বলেন টাকা আমার কাছে, তোমার কাছে থাকলে হবে না, নগদ টাকা আমার কাছে দিতে হবে, বলে কাগজ ছুড়ে ফেলে দেন।

এদিকে, কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছেন ইউনিয়নের ৭ জন মেম্বার।  তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়ে রোববার (২৮ আগস্ট) মৌলভীবাজারের জেলা প্রশাসকের কাছে লিখিত অনাস্থা প্রস্তাব দেন।

লিখিত অভিযোগে মেম্বারগণ বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে ক্ষমতা গ্রহণের পর থেকে অনেকটা বেপরোয়া হয়ে উঠেছেন। তিনি এলাকার সকলপ্রকার অনৈতিক ও অপরাধজনক কর্মকাণ্ডে সাথে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেও সন্ত্রাসী কার্যকলাপ, চাঁদাবাজিসহ অসংখ্য অভিযোগ ছিলো, এখনও আছে। মেম্বারদের সাথে কোনরকম সমন্বয় ও পরামর্শ ছাড়াই মনগড়া পরিষদ চালাচ্ছেন। মানুষের সাথে এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বারদের সাথে খারাপ আচরণ নিত্যনৈমিত্তিক ঘটনা। বিভিন্ন সনদ প্রদানে সরকার কর্তৃক নির্ধারিত ফি’র ছাড়াও প্রতি অতিরিক্ত টাকা আদায়, সরকারি সম্পদ আত্মসাৎ, বিভিন্ন প্রকল্পের কাজ না করিয়ে অর্থ উত্তোলন ও আত্মসাৎ, ইউনিয়ন পরিষদের আয়ের টাকা একাউন্টে জমা না করে নিজের পকেটে রেখে ব্যয় করেন। যার কোন হিসাব নিকাশ নেই। নিজের অপকর্ম নিয়ে যাতে মেম্বাররা কথা না বলে সেজন্য তিনি জনসম্মুখে মেম্বারদের সাথে অসদাচরণ ও গালিগালাজ করেন।

এমন অপকর্ম ও অনৈতিক আচরণের প্রতিবাদে গত ১৬ আগস্ট পরিষদের ৭জন মেম্বার এক সভার আয়োজন করে চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন। অনাস্থা প্রস্তাবকারী মেম্বারগণ হলেন- নুর আহমদ চৌধুরী বুলবুল, আব্দুল মুজিদ, সেলিনা আক্তার, মো. সাইস্তা মিয়া, আব্দুল মুনিম, মো. মোস্তাফিজুর রহমান ও সেলিনা আক্তার।

এছাড়াও মেম্বারগণ চেয়ারম্যান ওয়াদুদ বখসের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির সুস্পষ্ট ১১টি অভিযোগ করেছেন। তারা সেইসব অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান। মেম্বারদের অনাস্থা প্রস্তাব প্রসঙ্গে হাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াদুদ বখস জানান, অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। তাদের সাথে কোন ঝামেলা হয়নি। কেন আমার বিরুদ্ধে এসব অভিযোগ করছে তাও জানি না। মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারদের লিখিত অভিযোগ আমি গ্রহণ করেছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে জানতে চাইলে হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ বখস্ সকল অভিযোগ মিথ্যা বলে দাবী করেন। সুত্রঃ সময়ের আলো

Post a Comment

Previous Post Next Post