অগ্রণী উচ্চ বিদ্যালয়ে ‘শিক্ষার্থী মন্ত্রিসভা’ নির্বাচন সম্পন্ন

অগ্রণী উচ্চ বিদ্যালয়ে ‘শিক্ষার্থী মন্ত্রিসভা’ নির্বাচন সম্পন্ন
স্টাফ রিপোর্টারঃ সারা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়ে ‘শিক্ষার্থী মন্ত্রিসভা’ নির্বাচন সম্পন্ন হলো ৩০ মার্চ বৃহস্পতিবার। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। ছাত্র-ছাত্রীদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত ৮ জন প্রতিনিধির সমন্বয়ে এক বছরের জন্য ছোটদের মন্ত্রিসভা স্টুডেন্ট ক্যাবিনেট গঠিত হয়। ছাত্র-ছাত্রীরা প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকেই সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে প্রতিটি বুথকক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। অগ্রণী উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে যে ৮ জন প্রার্থী নির্বাচিত হন তারা হলেন- ৬ষ্ঠ শ্রেণির ক শাখার শিক্ষার্থী শেখ আবু ইউসুফ বদরুজ্জামান (৩৩৭ ভোট), খ শাখার শিক্ষার্থী শ্রেয়া অলমিক তনু (৩০১ ভোট), ৭ম শ্রেণির ক শাখার শিক্ষার্থী মোহতারেমা আনজুম অনন্যা (সর্বোচ্চ ৩৮১ ভোট), ৮ম শ্রেণির শিক্ষার্থী রিয়া বারই (৩৪৩ ভোট), ৯ম শ্রেণির শিক্ষার্থী নাবিল ওয়াহিদ (৩২৬ ভোট), শেখ সামিহা ইয়াছমিন (২৭৮ ভোট) এবং ১০ম শ্রেণির শিক্ষার্থী রাহেল মিয়া (৩৭৯ ভোট), সিপা বেগম (২৮৭ ভোট)।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী রাধিকা রাজভর। সহকারি নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন ৯ম শ্রেণির শিক্ষার্থী জাহিদুল ইসলাম রাহী ও ৮ম শ্রেণির শিক্ষার্থী তুষার কান্তি কৈরী। প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন ৯ম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া তাবাসসুম, সহকারি প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ১০ম শ্রেণির আব্দুল মোস্তাকিম তামিম ও ৯ম শ্রেণির শিক্ষার্থী মাহফুজ আহমেদ। ১০ম শ্রেণির শিক্ষার্থী তামান্না বেগম, ইয়াছমিন বেগম এবং ৯ম শ্রেণির শিক্ষার্থী দিপা রানী কর পোলিং অফিসারের দায়িত্ব পালন করেন।
অগ্রণী উচ্চ বিদ্যালয়ের প্রধান নির্বাচন কমিশনার রাধিকা রাজভর বলেন, পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও শিখন সামগ্রী, স্বাস্থ্য, ক্রীড়া-সংস্কৃতি, পানিসম্পদ, বৃক্ষরোপণ ও বাগান তৈরি দিবস পালন ও অনুষ্ঠান সম্পাদন, অভ্যর্থনা ও আপ্যায়ন এবং আইসিটি ইত্যাদি নিয়ে কাজ করবে শিক্ষার্থী মন্ত্রিসভা (স্টুডেন্টস কেবিনেট)।

Post a Comment

Previous Post Next Post