কুলাউড়ায় ভোক্তা-অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা



স্টাফ রিপোর্টারঃ সারসহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে কাজ করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্স এবং কুলাউড়া উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মো: বিল্লাল হোসেনের সহযোগিতায় মঙ্গলবার ৩০ আগস্ট মৌলভীবাজার কুলাউড়া উপজেলার দক্ষিণবাজার, মৌলভীবাজার রোডসহ বিভিন্ন জায়গায় মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করার তাকে সংরক্ষণ করার দায়ে দক্ষিণবাজারে অবস্থিত মেসার্স ডিলমন ষ্টোরকে ৩ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। এছাড়াও রাস্তার পাশে খোলা অবস্থিয় খাদ্য সংরক্ষণ করা, রংয়ের প্যাকেটের গাঁয়ে মেয়াদ উত্তীর্ণের তারিখ লেখা না থাকা, ব্যবসায়ী লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দক্ষিণবাজারে অবস্থিত নাজমা হোটেলকে ৩ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত মেসার্স হেলাল ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

সার ও বীজের পাইকারি ব্যবসায়ীদেরকে মৌসুমী বীজ এবং সার সঠিকভাবে এবং সরকারি নির্ধারিত দামে বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে পণ্য দ্রব্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে। আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৯ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

Post a Comment

Previous Post Next Post