বড়লেখায় ক্যারিয়ার ও মাদকদ্রব্য প্রতিরোধ-বিষয়ক সেমিনার অনুষ্ঠিত



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ক্যারিয়ার এবং ক্যাপাসিটি বিল্ডিং, মাদকদ্রব্যের অপব্যবহার ও তার প্রতিকার বিষয়ক পৃথক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উন্নয়ন প্রকল্পের (বিডি-০৪০১) পরিচালনায় আন্তর্জাতিক শিশু উন্নয়ন সংস্থা কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের সার্বিক সহযোগিতায় এই সেমিনার হয়েছে।

উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের সাত নম্বর খাসিয়া পুঞ্জিতে শুক্রবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত সেমিনারে প্রকল্পের উপকারভোগী মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পড়ুয়া শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

শিশু উন্নয়ন কর্মী মাইকেল নংরুমের সঞ্চালনায় সেমিনারে সভাপতিত্ব করেন প্রকল্প ব্যবস্থাপক টারজেন পাপাংয়।

শুক্রবার (২৯ জানুয়ারি) মাদকদ্রব্যের অপব্যবহার এবং তার প্রতিকার বিষয়ক সচেতনতামূলক সেমিনারে মাদকের ক্ষতিকর দিক, তার প্রতিকারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন সাংবাদিক তপন কুমার দাস।

এর আগেরদিন বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সেমিনারে ক্যারিয়ার এবং ক্যাপাসিটি বিল্ডিং বিষয়ক আলোচনা করেন ইটাউরি হাজী ইউনুস মিয়া মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সাংবাদিক মো. ময়নুল ইসলাম।

পৃথক এসব সেমিনারে প্রকল্পের হিসাবরক্ষক ডিকো সুরং, সমাজ উন্নয়ন কর্মী রিতা সুছিয়াং, রজেন পঃলং, মা ও শিশু পরিচর্যাকারী (ইমপ্লিমেন্টর) আইটিমন পঃস্না, প্রিয়াঙ্কা এলগিরি, শিশু উন্নয়ন কর্মী হেমসন ধার, রাজু খংলা, শান্তি পঃস্না সহ প্রকল্পের সকল কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

Post a Comment

Previous Post Next Post