এইচএসসির ফল মিলবে অনলাইনে, শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত করা যাবে না



অনলাইন ডেস্কঃ এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে শনিবার। তবে এই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে  শুক্রবার এই কথা জানানো হয়েছে। এতে বলা হয় হয়, শনিবারসকাল সাড়ে ১০টায় ২০২০ সালের   এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণ নিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে না। এবার ফল অনলাইনে প্রকাশিত হবে। পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না। যারা মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই  প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে।

এছাড়া  www.educationboardresults.gov.bd ওয়েবসাইট  থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে  আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে এই ফল প্রকাশ কার্যক্রম উদ্বোধন করবেন।

এবার  পরীক্ষা ছাড়াই এসএসসি ও জেএসসি এবং সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে এইচএসসির ফল মূল্যায়ন করা হয়েছে । ফলে সব পরীক্ষার্থী পাস করবেন। এখন সবার জানার আগ্রহ কার জিপিএ (গ্রেড পয়েন্ট এভারেজ বা ফল) কত।

Post a Comment

Previous Post Next Post