বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপের ফাইনাল আজ


স্পোর্টস ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবলের ফাইনাল আজ শনিবার।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ দুপুরে বঙ্গবন্ধু টুর্নামেন্টের শিরোপা লড়াইয়ে বরিশাল বিভাগের মুখোমুখি হবে চট্টগ্রাম। একই ভেন্যুতে মেয়েদের বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টের ফাইনালে ঢাকার বিপক্ষে খেলবে খুলনা। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্র্ধ্ব-১৭) ২০১৯’র জাতীয় পর্যায়ের উদ্বোধন হয় গত সোমবার। এরপর টুর্নামেন্ট দুটির সেমিফাইনাল অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার। বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম সেমিফাইনালে ময়মনসিংহকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারায় চট্টগ্রাম। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র ছিল। আর দিনের দ্বিতীয় সেমিতে খুলনা বিভাগকে ২-০ গোলে হারিয়ে বরিশাল বিভাগ ফাইনাল নিশ্চিত করে।

অন্যদিকে বৃহস্পতিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপের সেমিফাইনালে চট্টগ্রাম বিভাগকে ৪-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে ওঠে খুলনার মেয়েরা। অন্য সেমিফাইনালে ঢাকা বিভাগ ১-০ গোলে হারায় রংপুর বিভাগকে।

২০১৯ সালের ৩১ আগস্ট টুর্নামেন্টের লোগো এবং ট্রফি উন্মোচন করা হয়। ১ সেপ্টেম্বর টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে বালক ও বালিকা আসরের উদ্বোধন করা হয়। বালক বিভাগে উপজেলা পর্যায়ে ৪৮২৮টি, জেলা পর্যায়ে ৫৮১টি, বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে আটটি দলের ৯৮ হাজার ৭৩০ জন ফুটবলার এবং বালিকা বিভাগের খেলায় জেলা পর্যায়ে ৫৮১টি, বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে আটটি দলে ১১ হাজার ৮২৬ জন ফুটবলার অংশ নেন। প্রতিটি পর্যায়ে বাছাইকৃত সেরা খেলোয়াড়দের নিয়ে দল গঠন করা হয়েছিল।

Post a Comment

Previous Post Next Post