অপহৃত ১০ শিশুর অঙ্গপ্রত্যঙ্গহীন দেহ উদ্ধার


অনলাইন ডেস্কঃ ২০১৮ সালের ডিসেম্বরে অপহৃত হয়েছিল ১০ জন শিশু। বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গহীন সেই ১০টি শিশুর দেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে তানজানিয়ার দক্ষিণপশ্চিমাংশের জোম্বে ডিস্ট্রিক্টে। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিকেলে এখবর জানিয়েছেন তানজানিয়ার উপ স্বাস্থ্যমন্ত্রী ফস্টিন ডুগুলিলে।

তিনি বলেন, গত বছরের ডিসেম্বরে জোম্বে ডিস্ট্রিক্টের বিভিন্ন এলাকা থেকে ১০ জন শিশুর অপহরণের অভিযোগ দায়ের হয়েছিল। তল্লাশি চালিয়ে ওই এলাকা থেকেই গত সপ্তাহে সেই শিশুদের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের পর দেখা যায়, মৃতদেহগুলির বেশিরভাগেরই নিমাঙ্গ এবং দাঁত নেই।
ডাইনিবিদ্যা চর্চার জন্যই ওই বালকবালিকাদের দেহ থেকে অঙ্গ কেটে নেওয়া হয়েছে বলে প্রাথমিক অনুমান মন্ত্রীর। তবে মন্ত্রী আরও জানিয়েছেন, এই খুনের সঙ্গে তানজানিয়ায় দীর্ঘদিন ধরে চলে আসা অ্যালবিনো বা অস্বাভাবিক শ্বেত চামড়ার মানুষদের হত্যার কোনও যোগ নেই। উদ্ধার হওয়া ১০ জনের মধ্যে কয়েকজনের বয়স ছয় থেকে সাত বছরের মধ্যে।

পুরো ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে তানজানিয়ার স্বাস্থ্য মন্ত্রালয়। দোষীদের খুঁজে অবিলম্বে তাদের কড়া শাস্তি দেওয়ার আশ্বাস দিয়েছেন ডুগুলিলে।

Post a Comment

Previous Post Next Post