জোড়া হাফ সেঞ্চুরিতে বাশারের পাশে তামিম

স্পোর্টস ডেস্কঃ পঞ্চশতম ম্যাচটিকে স্মরণীয়ই করে রাখলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। নিজের পঞ্চাশতম টেস্টের প্রথম ইনিংসে ৭১ রান করার পর দ্বিতীয় ইনিংসেও পেয়েছে অর্ধশতক।

এই অর্ধশতক করে বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের পাশে নাম লেখালেন তিনি। দুইজনই এখন যৌথভাবে টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ অর্ধশতকের মালিক। দু'জনেরই ২৪টি করে হাফ সেঞ্চুরি। আর ৮টি সেঞ্চুরি করে আগে থেকেই টেস্টে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান হিসেবে নিজের নাম লিখেয়েছেন তামিম ইকবাল। হাবিবুল বাশার ও তামিমের মধ্যে আরও একটি বড় মিল রয়েছে। তারা দুইজনই ৫০ টেস্ট খেলে ২৪টি হাফ সেঞ্চুরি করেছেন।

গতকাল বিকেল থেকেই রয়ে সয়ে খেলছিলেন তামিম। সৌম্য শেষ বিকেলে যখন ফিরে যান তখন তামিমের সংগ্রহ ৩০। আজ সকালে বেশ মারমূখী হয়ে ওঠে দিনের শুরুই করেন তামিম কামিন্সকে চার মেরে। তখনই ভাল কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন তামিম। শেষ পর্যন্ত অ্যাগারের বলে চার মেরে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন।

এখন এককভাবে সর্বোচ্চ হাফ সেঞ্চুরির মালিক হওয়ার জন্য তামিমকে অপেক্ষা করতে হবে দ্বিতীয় টেস্ট পর্যন্ত। আর আজ যদি তামিম শতক পেয়ে যায় সেটা হবে তার এবং দলের জন্য স্মরণীয় একটি ইনিংস।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৭১ রান। তামিম ৫০ আর মুশফিক ০ রান নিয়ে ব্যাট করছেন।

Post a Comment

Previous Post Next Post