মালয়েশিয়ায় সেকেন্ড হোম গড়েছে ৩৩৯৯ বাংলাদেশি

মালয়েশিয়ায় সেকেন্ড হোম গড়েছে ৩৩৯৯ বাংলাদেশি
অনলাইন ডেস্কঃ মালয়েশিয়ায় সেকেন্ড হোম গড়েছে প্রায় সাড়ে তিন হাজার বাংলাদেশি। মালয়েশিয়া সরকারের মাই সেকেন্ড হোম (এমএমটুএইচ) কর্মসূচির আওতায় ওই বাংলাদেশিরা সেদেশে সেকেন্ড হোম গড়ার অনুমতি পেয়েছেন।

দেশটির পর্যটন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী নাজরি আজিজ বলেন, ২০০২ সাল থেকে গত বছরের নভেম্বর পর্যন্ত ৩৩৯৯ বাংলাদেশি সেকেন্ড হোম গড়ার অনুমোদন পেয়েছেন মালয়েশিয়ায়।

এই সময়ে এমএমটুএইচ কর্মসূচির সুবিধা নিতে ৩১ হাজার ৭২৩টি আবেদনের অনুমোদন দিয়েছে দেশটির সরকার। দেশটিতে পাড়ি জমাতে সর্বোচ্চ সংখ্যক চীনা নাগরিক আবেদন করেছিলেন।

চীনের সর্বোচ্চ ৭ হাজার ৯৭৬, জাপানের চার হাজার ১২৭, বাংলাদেশেল তিন হাজার ৩৯৯, যুক্তরাজ্যের ২ হাজার ৩৬১, ইরানের এক হাজার ৩৬১, সিঙ্গাপুরের এক হাজার ২৫৮, তাইওয়ানের এক হাজার ১৭৫, কোরিয়ার এক হাজার ১৭৪, পাকিস্তানের ৯৫৮, ভারতের ৮৬১ ও অন্যান্য দেশের ৭ হাজার ১০৬ নাগরিককে মালয়েশিয়ায় সেকেন্ড হোম গড়ার অনুমোদন দেয়া হয়েছে।

মন্ত্রী নাজরি আজিজ বলেন, আবেদনকারীরা ভিসা নবায়ন, ব্যাংক অ্যাকাউন্ট চালু, ও অন্যান্য সম্পদ ক্রয়ের কারণে মালয়েশিয়ার রাজস্ব আয় হয়েছে ২৯০ কোটি মালয়েশিয়ান রিঙ্গিত।

Post a Comment

Previous Post Next Post