ঘণ্টায় ৪০৭ কিলোমিটারও ছুটতে পারে দুবাই পুলিশের গাড়ি

ঘণ্টায় ৪০৭ কিলোমিটারও ছুটতে পারে দুবাই পুলিশের গাড়ি
অনলাইন ডেস্কঃ বিশ্বের সবচেয়ে দ্রুতগতির গাড়ি দুবাই পুলিশের। ঘণ্টায় ৪০৭ কিলোমিটারও ছুটতে পারে সেই গাড়ি। এই গাড়ি গতির কারণে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডও করেছে। সাড়ে ১০ কোটি টাকার বুগাতি ভেরনে গাড়িটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ৪০৭ কিলোমিটার।

দুবাই পুলিশ জানিয়েছেন, পুলিশের টহলদারি বাহিনীর জন্য গত বছর এই গাড়ি কেনা হয়েছে। তবে শুধুমাত্র টহলদারির জন্যই নয়, এই লাক্সারি সুপারকার কাজে লাগানো হচ্ছে একটু অন্য ভাবেও। পর্যটক টানতেও খুবই কাজে আসছে বুগাতি ভেরন।

দুবাই পুলিশের লেফ্টেন্যান্ট সইফ সুলতান রশিদ আল শামসি জানিয়েছেন, মূলত বুর্জ খালিফার মতো জনপ্রিয় পর্যটনস্থানগুলোতে এটি রেখে দেওয়া হচ্ছে। আর দুবাইতে বেড়াতে এসে গাড়িপাগল বহু পর্যটকই তা একবার করে দেখে যাচ্ছেন।

ঘণ্টায় শূন্য থেকে ৯৭ কিলোমিটার গতি তুলতে এর সময় লাগে মাত্র আড়াই সেকেন্ড। দুবাইয়ের টহলদারি বাহিনীর শুধু বুগাতি ভেরনে গাড়িই নয় আরো রয়েছে ম্যাকলারেন এমপি৪-১২সি, ল্যামবরগিনি অ্যাভেনটেডর থেকে শুরু করে বেন্টলে কন্টিনেন্টাল জিটি বা বিএমডব্লিউ এম৬-এর মতো দ্রুতগতির একাধিক গাড়ি।

রশিদ আল শামসি বলেন, ‘অনেক পর্যটকই পুলিশের জরুরি নম্বরে ফোন করে এই সব গাড়ির কথা জানতে চাইছেন। অনেকে আবার জানতে চাইছেন, গাড়ির সঙ্গে সেলফি তোলার জন্য কোথায় যেতে হবে?’

Post a Comment

Previous Post Next Post