মৌলভীবাজারে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত


স্টাফ রিপোর্টার: “প্রাণী সম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে মৌলভীবাজারে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপিসি) এর সহযোগীতায় ও ভেটেরিনারী হাসপাতাল এর আয়োজনে প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২৪ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ এপ্রিল বৃহস্পতিবার প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল প্রাঙ্গনে প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২৪ উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার নাসরীন চৌধুরী। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আশরাফুল আলম খান, ৭নং চাদঁনীঘাট ইউনিয়নের চেয়ারম্যান আখতার উদ্দিন প্রমূখ।

আলোচনা সভা শেষে প্রাণীসম্পদ প্রদর্শনী পরিদর্শন করেন অতিথিরা। প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল প্রাঙ্গনে প্রাণীসম্পদ প্রদর্শনীতে ৪০ টি স্টল স্থাপন করা হয়। স্টলে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল গবাদিপশুসহ বিভিন্ন প্রাণী তথা গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া, মুরগী, হাঁস, দুম্বা, কবুতর ইত্যাদি প্রদর্শন করা হয়।

এছাড়াও ও প্রদর্শনীতে প্রাণীসম্পদের উন্নয়নে ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তি, ঔষধ সামগ্রী, টিকা, প্রাণিজাত পণ্য উৎপাদন ও সংরক্ষণ সরঞ্জাম, মোড়কসহ পণ্য বাজারজাতকরণ প্রযুক্তির স্টলও স্থাপন করা হয়। প্রাণীসম্পদ প্রদর্শনী সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত চলবে। প্রদর্শনী শেষে সার্বিক পর্যবেক্ষন করে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান করা হয়।

Post a Comment

Previous Post Next Post