কাল বৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর লন্ডভন্ড, আটকা পড়ে ট্রেন


স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের কুলাউড়া, কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও বড়লেখায় শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ে কয়েক শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া গাছপালা উপড়ে গেছে, বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে।

এদিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেল লাইনের উপর গাছ পড়ে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ প্রায় ৩ ঘন্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়। ঢাকা গামী পারাবত এক্সপ্রেস  ভানুগাছ ও সিলেট গামী জয়ন্তীকা এক্সপ্রেস শ্রীমঙ্গলে স্টেশনে আটকা থাকে।

রোববার ২৮ এপ্রিল বিকেলে সাড়ে ৫ টার দিকে হঠাৎ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, বড়লেখা,কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার উপর দিয়েও কাল বৈশাখী ঝড় বয়ে যায়। প্রায় ৫ মিনিটেরে স্থায়ী ঝড় ও  শিলাবৃষ্টিতে  গাছ পালা রাস্তার উপর পড়ে ও কাঁচাপাকা ঘরের চাল উড়ে যায়।

কালবৈশাখী ঝড়ে গাছ ভেঙ্গে ঘরের ওপর পরে অনেকের বসতঘর বিধ্বস্ত হয়েছে। বিভিন্ন দোকান ও বাড়ি ঘরের  চাল উড়ে গেছে। উপড়ে পরে অসংখ্য বড় বড় গাছ। কালবৈশাখীর তান্ডবে লন্ডভন্ড হয়ে পড়ে বৈদুতিক লাইন। এর পরে থেকে অধিকাংশ এলাকায় বিদ্যুৎ বিহীন রয়েছে।

এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার মো: আবু তালেব জানান, কয়েক মিনিটের কালবৈশাখী ঝড়ে ব্যপক তান্ডব ঘটায়। হতাহতের কোন খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য মাঠে কয়েকটি টিম কাজ করছে।

Post a Comment

Previous Post Next Post