কুলাউড়ার রবিরবাজার সড়কে নির্মিত যাত্রী ছাউনীর উদ্বোধন


স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া-রবিরবাজার সড়কের রাউৎগাঁও ইউনিয়ন ও পৃথিমপাশা ইউনিয়নের মধ্যবর্তী পীরের বাজার সংযোগ সড়কে তিন প্রবাসীর উদ্যোগে নবনির্মিত আধুনিক যাত্রী ছাউনীর উদ্বোধন হয়েছে। ৬ মার্চ বিকেলে ফিতা কেটে যাত্রী ছাউনীর উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন লংলা আধুনিক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আতাউর রহমান, রাউৎগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী সোহাগ, যাত্রী ছাউনী নির্মাণের অর্থদাতা যুক্তরাজ্য প্রবাসী মুহিবুর রহমান পারুল, এম.এ আহাদ কলেজের অধ্যক্ষ হানিফ মিয়া, যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রাজ্জাক, সাংবাদিক সৈয়দ আশফাক তানভীর, সমাজসেবক সুহেল আহমদ, মিলন খন্দকার, মতিউর রহমান, মহিলা ইউপি সদস্য হালিমা বেগম, যুক্তরাজ্য প্রবাসী ছফিনা রাজ্জাক, ওয়াফি খন্দকার, জীবন খন্দকার, সমাজকর্মী ও যাত্রী ছাউনী বাস্তবায়নের উদ্যোক্তা নাজিম হোসেন আজাদ প্রমুখ।

যাত্রী ছাউনী বাস্তবায়নের উদ্যোক্তা ও সমাজকর্মী নাজিম হোসেন আজাদ বলেন, লংলা কলেজ, রাউৎগাঁও স্কুল এন্ড কলেজ, কুলাউড়া সরকারি কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী ও যাত্রীগণ কুলাউড়ার রবিরবাজারে যাতায়াত করেন। রাউৎগাঁও ও পৃথিমপাশা ইউনিয়নের মধ্যবর্তী কুলাউড়া- রবিরবাজার সড়কের পীরের বাজার সংযোগ সড়কে দীর্ঘদিন থেকে একটি যাত্রী ছাউনী নির্মাণের দাবি উপেক্ষিত ছিল। দুই ইউনিয়নের মধ্যবর্তী হওয়ায় জনপ্রতিনিধিরা গড়িমসি করে এটি নির্মাণে আগ্রহী ছিলেন না।

আশেপাশে কোন বসতি বা যাত্রী ছাউনী না থাকায় যাত্রী সাধারণকে গ্রীষ্মের প্রখর রোদে ও বর্ষাকালে বৃষ্টিতে ভিজে গাড়ির জন্য অপেক্ষা করতেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিষয়টি তুলে ধরি। তখন যুক্তরাজ্য প্রবাসী রাউৎগাঁও ইউনিয়নের (বাঘেরবাড়ি) বাসিন্দা মুহিবুর রহমান পারুল, যুক্তরাজ্য প্রবাসী ফারহান আলম হিরুল যাবতীয় অর্থ প্রদান এবং পৃথিমপাশা ইউনিয়নের দেওগাঁও বড়বাড়ির বাসিন্দা যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ কামাল আহমদ যাত্রী ছাউনী নির্মাণের জন্য ভূমি দান করেন বছরখানেক আগে। প্রবাসীদের উদ্যোগে অন্যান্য সামাজিক কাজের সাথে যাত্রী ছাউনীটি নির্মিত হওয়ায় শিক্ষার্থীসহ সাধারণ মানুষের ভোগান্তি লাগব হবে।

Post a Comment

Previous Post Next Post