স্পেনের বার্সেলোনায় ওয়াজ মাহফিল


নিউজ ডেস্কঃ স্পেনের বার্সেলোনায় ওয়াজ মাহফিলের আয়োজন করেছে অ্যাসোসিয়েশন কোলতুরাল ই উমানেতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া। 

স্থানীয় দারুল আমাল জামে মসজিদে রবিবার বাদ আসর থেকে বাদ এশা পর্যন্ত অনুষ্ঠিত হয় এ মাহফিল।

উমানেতারিয়ার ধর্ম সম্পাদক আবু জাফর মাসুদ হাওলাদারের সার্বিক তত্বাবধানে এ মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্হিত থেকে বয়ান পেশ করেন লন্ডন উসতাযুল হাদিস কুওয়াতুল ইসলাম ও মাদানী মাদ্রাসার আলিমে দিন শায়খ মাওলানা মাহফুজ আহমদ।

এ সময় আরোও বয়ান পেশ করেন তারিক বিন জিহাদ মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল কাদির মাহদি, শাহ জালাল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইসমাইল হুসাইন, লতিফিয়া ফুলতলী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল জলিল, দারুল আমাল জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ইলিয়াস আহমদ, কেন্দ্রীয় জামে মসজিদের মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুজিবুর রাহমান, নোমান বিন তাবিত জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুখতার আহমদ । 

মাহফিলের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত ও নাতে রাসুল (সা.) পাঠ করা হয়। 

ওয়াজ মাহফিলে বার্সেলোনার ধর্মপ্রান মুসল্লী ছাড়া উপস্থিত ছিলেন আয়োজক সংঠনের শফিকুর রহমান, রফিক উদ্দিন, সেলিম আমমেদ লালান, শফিক খান, ফয়সাল আহমেদ, জাফার হোসাইন, ইমরান তালুকদার, ইমারত হোসেন মোল্লা প্রমুখ। এছাড়াও ধর্মপ্রান মহিলা মসজিদের পার্শ্ববর্তী হলে উপস্থিত থেকে মাহফিলে অংশগ্রহন করেন।

বক্তারা ইসলামী বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়সহ রমজানের গুরুত্ব এবং তাৎপর্য নিয়ে আলোচনা করেন। মাহফিল শেষে বিশ্বময় অস্থিরতা নিরসনে বিশেষ মোনাজাত করা হয়। 

Post a Comment

Previous Post Next Post