মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার গৃহ পাচ্ছেন ১০০৪ পরিবার



স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২ শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।

সোমবার ২০ মার্চ বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো: শরীফ উদ্দিন, সদর উপজেলা ভূমি অফিসার সাদিয়া সুলতানা ।

প্রেস ব্রিফিং থেকে জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২ শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রম আগামী ২২ মার্চ বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।

এ কার্যক্রম এর আওতায় দেশব্যাপী প্রায় ৩৯,৩৬৫ টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। তন্মধ্যে সিলেট বিভাগের চারটি জেলায় মোট ৩,৬৩৮ টি গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করা হবে। মৌলভীবাজার জেলায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ১২৪ টি এবং ৪র্থ পর্যায়ের ৮৮০ টি সহ মোট ১০০৪ টি গৃহ আগামী ২২ মার্চ উদ্বোধন করা হবে।

উদ্বোধনযোগ্য মোট ১০০৪ টি গৃহের মধ্যে সদর উপজেলায় ১৬৭ টি, রাজনগর উপজেলায় ১৫৪ টি, কুলাউড়া উপজেলায় ৬৪ টি, জুড়ী উপজেলায় ১৬২ টি, বড়লেখা উপজেলায় ১০৯ টি, কমলগঞ্জ উপজেলায় ২০০ টি এবং শ্রীমঙ্গল উপজেলায় ১৪৮ টি গৃহ রয়েছে। রাজনগর উপজেলায় সর্বশেষ তালিকা অনুযায়ী মোট ৩৬৩ জন গৃহহীন ছিল।

এর মধ্যে ১ম পর্যায়ে ৯৮ জন, ২য় পর্যায়ে ৫০ জন, ৩য় পর্যায়ে ৫৯ জন এবং ৪র্থ পর্যায়ে ১৪৭ জনকে গৃহ প্রদান করা হয়। অবশিষ্ট ৯ জন কে স্থানীয় সহায়তায় গৃহ প্রদান করা হযেছে। আগামী ২২ মার্চ তারিখ প্রধানমন্ত্রী কর্তৃক রাজনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে মর্মে পত্র পাওযা গেছে।

মৌলভীবাজার জেলার মোট ৪৬১১ জন গৃহহীন ও ভূমিহীন এর মধ্যে ইতোমধ্যে, ১ম পর্যায়ে ১১২৬ টি, ২য় পর্যায়ে ১১৫১ টি গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে নির্মিত ৭৭৯ টি গৃহের মধ্যে ৬৫৫ টি গৃহ পূর্বে হস্তান্তর করা হয়েছে এবং অবশিষ্ট ১২৪ টি গৃহ হস্তান্তর করা হবে।

Post a Comment

Previous Post Next Post