কুলাউড়ায় বিদ্যুৎ বিভ্রাটের সমাধান না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি



এইচ ডি রুবেল : কুলাউড়ায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে ক্ষুব্ধ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ নির্বাহী প্রকৌশলীর সাথে সাক্ষাৎ করেন। এসময় নেতৃবৃন্দ সমস্যার সমাধান না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। 

 সাম্প্রতিক সময়ে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ কুলাউড়াবাসী। সামান্য ঝড় বৃষ্টি বা বাতাস আসলেই লাপাত্তা হয়ে যায় কুলাউড়ার বিদ্যুৎ। বিদ্যুৎ এর ভেলকিবাজিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে কুলাউড়ার জনসাধারণ কে। ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট, অতিরিক্ত ও ভুতুড়ে বিল দিয়ে গ্রাহক হয়রানি এবং সময় মতো বিল না দিয়ে একসাথে মোটা অংকের বিল দেয়া, গ্রাহকদের ফোন না ধরা, ভুক্তভোগীদের সাথে কিছু কিছু কর্মচারীদের খারাপ ব্যবহার সহ পিডিবির বিভিন্ন অনিয়ম দুর্নীতি নিয়ে বিদ্যুৎ বিতরণ কেন্দ্র কুলাউড়ার নির্বাহী প্রকৌশলী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে বৈঠক করেছে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি।

২৯ জুলাই বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই এর নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল কুলাউড়া বিদ্যুৎ অফিসে গিয়ে দেড়ঘন্টা ব্যাপি কথা বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে।

প্রতিনিধি দল বিদ্যুৎ এর অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করে সমস্যার দ্রুত সমাধান চান।বৈঠকে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান, ঝড় বৃষ্টির কারণে বিদ্যুৎ লাইন প্রায় নষ্ট হয়, এছাড়া অনেক সময় গাছ ও বাশঁ লাইনের উপর পড়ে গেলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। সেগুলো খুজে বের করে মেরামত করতে সময় লাগে।প্রয়োজনীয় লোকবল না থাকায় ইচ্ছা থাকা সত্বেও প্রর্যাপ্ত সেবা প্রদান করা সম্ভব হয়না। তিনি অতিরিক্ত বিল প্রদান সহ অন্যান্য সমস্যার দ্রুত সমাধানের আশ্বাস দেন। প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সিনিয়র সহ সভাপতি হাজি রফিক মিয়া ফাতু, সিনিয়র সহ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জায়েদ, কোষাধ্যক্ষ হাফিজ মোঃ বদরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ কুতুবউদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল ও ক্রীড়া সম্পাদক সাইফুর রহমান আফজল।

বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই বলেন, কিছু সমস্যা স্থানীয় সেগুলো উনারা দ্রত সমাধানের আশ্বাস দিয়েছেন। আর লোকবল সহ কিছু সমস্যা তাদের পক্ষে সমাধান করা সম্ভব নয় বলে জানিয়েছেন। আমরা তাদেরকে একটা নোট দিতে বলেছি, শিগ্রই সকল সমস্যার সমাধান চেয়ে আমরা একটি স্মারকলিপি বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে প্রেরণ করবো এবং কুলাউড়াবাসীর এই সমস্যার সমাধান না হলে সকল রাজনৈতিক, সামাজিক সংগঠন সহ সর্বস্তরের জনসাধারণকে সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

Post a Comment

Previous Post Next Post