কুলাউড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে আমন ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে কুলাউড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষকদের মধ্যে ধানের বীজ বিতরণ করে কার্যক্রমের উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী।

উপজেলা কৃষি অফিসার মো.আব্দুল মোমিনের পরিচালনায় বীজ বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা সমবায় কর্মকর্তা মো. জামাল হোসেন, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ মকদ্দছ আলী, উপজেলা প্রকৌশলী মো. খোয়াজুর রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. বিল্লাল হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুস সহিদ, এমপি প্রতিনিধি হোসেন মনসুর প্রমুখ।

উপজেলা কৃষি অফিসার মো. আব্দুল মোমিন জানান, সরকার করোনা পরিস্থিতিতে দেশের আমন ফসলের অধিক উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে আমন ধানের বীজ ও সার বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় কুলাউড়া কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলার পৌরসভাসহ ১৩ ইউনিয়নের ৬ শত ৯০ জন কৃষকের মধ্যে আমন ধানের বীজসহ সার বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

কর্মসূচির আওতায় প্রতি কৃষককে বিনামূল্যে পাঁচ কেজি বীজ, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি বিতরণ করা হবে বলে কৃষি অফিসার জানান।

Post a Comment

Previous Post Next Post