৪৫ মিনিটে করোনা পরীক্ষার উদ্বোধন করলেন মাশরাফি

 





স্পোর্টস ডেস্ক: সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার প্রচেস্টায় নড়াইল সদর হাসপাতালে স্থাপন করা হলো করোনা পরীক্ষার বিশেষ প্রযুক্তি। যার মাধ্যমে মাত্র ৪৫ মিনিটেই করোনা পরীক্ষা করা যাবে।

শনিবার বেলা ১১টায় আধুনিক সদর হাসপাতালের সভাকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এই প্রযুক্তির উদ্বোধন করেন মাশরাফি। নড়াইল জেলার আধুনিক সদর হাসপাতালে যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪৫ মিনিটে করোনা পরীক্ষা করা যাবে।

উদ্বোধনি অনুষ্ঠানে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুর শাকুরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন এমবিডিসি ও লাইন টিবি-লেপ এবং এএসপি, স্বাস্থ্য অধিদপ্তর পরিচালক অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম, জেলা প্রশাসক জনাব আনজুমান আরা, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বিশ্বাস, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সদর উপজেলা চেয়ারম্যান মো. নিজামউদ্দিন খান নিলু, পৌর মেয়র মো. জাহাঙ্গীর বিশ্বাস, ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম বলেন, 'বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বীকৃত যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে নির্মিত এ মেশিনটি নড়াইল আধুনিক সদর হাসপাতালে স্থাপনের ফলে মাত্র ৪৫ মিনিটে করোনা ভাইরাস পরীক্ষা সম্পন্ন করা যাবে এবং করোনা নেগেটিভ বা পজিটিভ ফলাফলও জানা যাবে।'

তিনি আরও বলেন, 'মেশিন স্থাপনের ফলে নড়াইলবাসীকে কোভিড-১৯ পরীক্ষার ফলাফল জানতে দিনের পর দিন অপেক্ষা করতে হবে না। করোনা ভাইরাস আক্রান্ত রোগী দ্রুততম সময়ে চিকিৎসা গ্রহণ করতে পারবেন। সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার প্রচেষ্টায় নড়াইলে এটি চালু হতে যাচ্ছে। নড়াইলবাসীর জন্য একটি বড় সুসংবাদ।'



Post a Comment

Previous Post Next Post