ইতালিতে করোনাভাইরাস সংক্রান্ত দূতাবাসের সতর্কীকরণ


নিউজ ডেস্কঃ ইতালির রোমের বাংলাদেশ দূতাবাস দেশটিতে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন রোম দূতাবাস ও মিলান কনস্যুলেট অফিস।

প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে অথবা সন্দেহ করলেই রোম দূতাবাসের হেল্প ডেক্স 333 744 1690, 389 475 6902 নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেন। অন্যদিকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান 329 4305 ও 320 224 4829 যোগাযোগের জন্য বলা হয়। ইতালির উত্তরাঞ্চলগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর খবর দূতাবাস অবগত রয়েছে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে। তাই প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের জন্য ব্যবস্থা গ্রহণে দূতাবাস প্রস্তুত রয়েছে।

এছাড়াও প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয়ে ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলা করতে অনুরোধ করা হয়েছে। দূতাবাস কোনরকম বন্ধ না রাখার নির্দেশনা আসেনি এমন কথাও জানান হয়। পাশাপাশি দূতাবাসের সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন, তাদেরকে সতর্ককরন বার্তা দেয়া হচ্ছে প্রবাসী বাংলাদেশিদের। দূতাবাসের সকল কর্মকর্তা এ ব্যাপারে সজাগ রয়েছে বলে জানান দূতাবাস কর্তৃপক্ষ।

এদিকে করোনাভাইরাসের উপসর্গ অনুভব করলেই ইতালিয়া টোল ফ্রি নাম্বার 1500 এবং 112 নাম্বারে দ্রুত যোগাযোগ করতে আহ্বান করা হয়েছে।

Post a Comment

Previous Post Next Post