স্পোর্টস ডেস্কঃ নানা জল্পনা-কল্পনার পর অবশেষে পাকিস্তানে টেস্ট খেলতে যেতে রাজি হয়েছে বাংলাদেশ। আর এরমধ্য দিয়ে দুই বোর্ডের মাঝে চলমান বিতর্কের অবসান হলো। মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পিসিবির বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে ইএসপিএন ক্রিকইনফো।

তবে শুধু ২টি টেস্টই নয়, তিন ম্যাচ টি-টোয়েন্টির সঙ্গে এবার যোগ হয়েছে ১টি ওয়ানডে ম্যাচও। আর এ সবকিছুই হবে তিন দফার সফরে! আইসিসির ভবিষ্যৎ সফরসূচির অংশ হিসেবে এ সিরিজ অনুষ্ঠিত হবে। দুবাইয়ে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের উপস্থিতিতেই দুই দেশের বোর্ডের সভাপতির আলোচনা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পিসিবি জানিয়েছে, আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ওই সিরিজ খেলে দেশে ফিরে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে আবারও পাকিস্তানে যাবে টাইগাররা। আগামি ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে রাওয়ালপিণ্ডিতে। ওই ম্যাচ শেষে দেশে ফিরবে টাইগাররা।

এরপর আবারও এপ্রিলে পাকিস্তান সফর করবে বাংলাদেশ! ওই দফায় অনুষ্ঠিত হবে একটি টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ। করাচিতে একমাত্র ওয়ানডেটি অনুষ্ঠিত হবে আগামী ৩ এপ্রিল। এরপর একই ভেন্যুতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে ৫ এপ্রিল থেকে।

Post a Comment

 
Top