যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস, ওমর ফারুক বহিষ্কার


অনলাইন ডেস্কঃ অবশেষে বহিষ্কার হলেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। ঢাকা-১০ আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী।

যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৈঠকে দুর্নীতির অভিযোগে যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। আপাতত সে পর্যন্ত ফজলে নূর তাপস ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে।

বিকেল ৫ টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে বৈঠক শুরু হয়। বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও যুবলীগের সাবেক চেয়ারম্যান আমির হোসেন আমু এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

এর আগে যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের নেতৃত্বে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে যান যুবলীগ নেতারা। সংগঠনের শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকটি অনুষ্ঠিত হয়। বিকেল ৫টার পর বৈঠকটি শুরু হয়। সেখানে আগে থেকেই ওমর ফারুক চৌধুরীকে যেতে নিষেধ করা হয়েছে। তার সঙ্গে আরও নিষেধ করা হয়েছে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপিকে।

উল্লেখ্য, রাজধানীতে ক্লাব ব্যবসার আড়ালে অবৈধ ক্যাসিনো পরিচালনার বিরুদ্ধে অভিযান শুরু হওয়ার পর থেকে অনেকটা টালমাটাল অবস্থা যুবলীগে। এ অভিযানে গ্রেফতার হয়েছেন যুবলীগের প্রথম সারির বেশকয়েকজন নেতা। এরপর থেকে অনেকটাই আড়ালে চলে গেছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

যুবলীগের জাতীয় কংগ্রেস আসন্ন হলেও যাচ্ছেন না সাংগঠনিক ও ব্যক্তিগত কার্যালয়ে। এর মধ্যে তাকে ছাড়াই প্রেসিডিয়ামের মিটিং হয়েছে। সেই মিটিং থেকেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করা ও তার নির্দেশনা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

Post a Comment

Previous Post Next Post