'বিশ্ব সিলেট উৎসব ইতালী ২০১৯' আনুষ্ঠানিক ভাবে মোড়ক উন্মোচন


বিশেষ  প্রতিনিধিঃ ইতালীর রাজধানী রোমে সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে বিশ্ব সিলেট উৎসব ইতালী ২০১৯ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। আগামী ২৭শে অক্টোবর বিশ্ব সিলেট উৎসব ইতালী অনুষ্ঠিত হতে যাচ্ছে ইতালীর রাজধানী রোমে বিশাল বহুল সান লিওনে হলে। 
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি অলিউদ্দিন শামীম, পরিচালনা করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাব্বির আহমদ ও বৃহত্তর সিলেট যুব সংঘের সাধারণ সম্পাদক জায়েদুল হক মুকুল এর প্রানবন্ধ সঞ্চালনায় উপস্থিত ছিলেন এসোসিয়েশনের প্রধান নির্বাচন কমিশনার মোঃ অলিউল ইসলাম ও কমিশনার মাসুক মিয়া সহ অন্যান্য  সকল সদস্য বৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তিলায়ত করেন  এসোসিয়েশনের সহসভাপতি মাওলানা রুহুল আমিন তালুকদার । সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ এসোসিয়েশনের অন্যান্য নেতৃবৃন্দ এবং  ইতালীতে বসবাসরত বৃহত্তর সিলেটবাসী পুরুষ মহিলা শিশু কিশোরদের নিয়ে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে বিশ্ব সিলেট উৎসব ইতালী মোড়ক সিম্পল উন্মোচন করেন  এরপর এসোসিয়েশনের নেতৃবৃন্দ নিজ নিজ বক্তব্য রাখেন এই উৎসবকে কিভাবে সফল এবং স্বার্থক করা যায় । 

সাধারণ সম্পাদক শাব্বির আহমদ বলেন আমাদের সবার জন্য একটি সুন্দর দিন অপেক্ষা করছে আগামী ২৭শে অক্টোবর দিন স্বরনীয় করতে আমাদের সকলের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। 

সভাপতি অলিউদ্দিন শামীম তার দিক নির্দেশনা মূলক  বক্তব্যে বলেন আমরা জালালাবাদবাসী অত্যন্ত আনন্দিত গর্বিত  আমাদের পূর্ব পুরুষের প্রতিষ্ঠিত সিলেট বিভাগের জনগোষ্ঠীর প্রাচীনতম সংগঠন  জালালাবাদ এসোসিয়েশন যেটা বাংলাদেশের জন্মের আগের সংগঠন ১৯৪৮সালে ঢাকায় প্রতিষ্ঠিত এবং ইতালীতে বাংলাদেশীদের প্রথম রেজিস্ট্রিকৃত সংগঠন ১৯৮৯সালে প্রতিষ্ঠা লাভ করে। শুরু থেকে আজবধি কমিউনিটিতে অসাধারণ অবদানের জন্য  ইতালিয়ান প্রসাশনের কাছে প্রশংসনীয় সংগঠন । আর আজ আমরা ইতালী অতিক্রম করে সারা বিশ্বের সামনে জালালাবাদ এসোসিয়েশনকে উত্থাপন করতে যাচ্ছি । সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা জালালাবাদবাসীকে একত্রিত করে ইতালী কমিউনিটির সামনে আমাদের জালালাবাদ এসোসিয়েশনের কার্যক্রম ও আমাদের বৃহত্তর সিলেটের সাংস্কৃতি তুলে ধরা হবে এজন্য আমাদের সকলের অনেক কাজ করতে হবে নিজ নিজ অবস্থান থেকে। এছাড়া সভাপতি শামীম বলেন ইতিমধ্যে আমাদের সাংগঠনিক অনেক কাজ শেষ পর্যায়ে হল বুকিং অতিথিদের থাকার  হোটেল আমন্ত্রণ ইত্যাদি।

প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন গনপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী ড এ কে আব্দুল মোমেন, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল (অবঃ)আছাব উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, আল হারামাইন গ্রুপ চেয়ারম্যান মাহতাবুর রহমান নাছির (সি আই পি) ব্রাকসাজন এর সি ই ও আব্দুস সালাম, অনুষ্ঠান উদ্বোধন করবেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. একে আব্দুল মুবিন এবং  প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমদ অন্যান্য অতিথি হিসেবে জালালাবাদ এসোসিয়েশন ঢাকাসহ  বিশ্বের ১৫টি দেশের জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক গন এছাড়া ও ইতালীতে বাংলাদেশ  দূতাবাস,  রাজনৈতিক সামাজিক আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বাংলাদেশের জনপ্রিয় কন্ঠ শিল্পী বেলী আফরোজ, মামুন, অভিনেতা শাহেদ মোশাররফ, লন্ডন থেকে শতাব্দীর কর, সহ আরোও অনেক শিল্পী বৃন্দ। 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তাত্ক্ষণিক উপস্থিত হন ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন উদ্দিন, ইতালী মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদ সহ অন্যান্য শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ এসময় সংক্ষিপ্ত বক্তব্যে ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন আপনাদের এই বিশ্ব সিলেট উৎসব ইতালীর মাটিতে কমিউনিটির জন্য মাইলফলক হয়ে থাকবে তাছাড়া সারা বিশ্ব থেকে অতিথি বৃন্দ আসবেন ইতালীতে উনারা শুধু আপনাদের মেহমান নয় আমাদের সবার মেহমান এজন্য আমাদের পক্ষ থেকে আপনাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে। পরিশেষে আপ্যায়নের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন এসোসিয়েশনের সভাপতি অলিউদ্দিন শামীম ।

Post a Comment

Previous Post Next Post