নিখোঁজের ২০ ঘন্টা পর স্কুল ছাত্রের লাশ উদ্ধার


কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জে ধলাই নদী থেকে ২০ ঘন্টা পর সিলেট ফায়ার সার্ভিসের ডুবুরিরা দল উদ্ধার করল ডুবে যাওয়া নিখোঁজ স্কুল ছাত্রের লাশ। শনিবার ১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে লাশটি উদ্ধার করা হয়। শুক্রবার বেলা ২টায় হাত থেকে পড়ে যাওয়া দা তুলতে গিয়ে দলই চা বাগান সংলগ্ন ধলাই নদীর পানিতে ডুবে গিয়েছিল চা শ্রমিক সন্তান এসএসসি পরীক্ষার্থী লক্ষী নারায়ণ রাজভর (১৬)। সে ইসলামপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয়ের ২০২০ সনের এসএসসি পরীক্ষার্থী। তার বাড়ি শমশেরনগর চা-বাগানের বড় লাইন শ্রমিক বস্তিতে। তবে সে দলই চা-বাগানে মামা সত্য নারায়ণ মাস্টারের বাড়িতে থেকে লেখাপড়া করছিল।

স্থানীয়রা জানান, লক্ষ্মী নারায়ণ ও তার ভাই উজ্জ্বল মাদ্রাজী গত শুক্রবার দুপুরে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ এলাকায় ঘাস কাটছিল। এসময় লক্ষ্মী নারায়ণের হাত থেকে দা নদীর পানিতে পড়ে যায়। তখন দা খুৃঁজতে পানিতে নেমে তলিয়ে যায় সে। পরে উজ্জ্বল মাদ্রাজী অনেক চেষ্টা করেও ভাইকে রক্ষা করতে পারেনি। স্থানীয়রা আরও জানান, ঘটনার পর লক্ষ্মী নারায়ণকে উদ্ধার করতে দুপুর আড়াইটার দিকে কমলগঞ্জ উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের একটি দল ঘটনাস্থলে যায়। শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত চেষ্টা করেও তারা লাশ উদ্ধার করতে পারেনি। লাশ উদ্ধারে ব্যর্থ হলে সিলেট ডুবুরি দলকে তলব করা হয়। রাত ৮টার পর সিলেট থেকে ডুবুরি দল ঘটনাস্থলে এসে পৌঁছালেও আলো না থাকায় শনিবার সকালে উদ্ধার তৎপরতা চালানো হয়।

সিলেট ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ফয়েজ উদ্দীন ও রংপুর পিএন ৯৬০২ সংযুক্ত সিলেট ফায়ার স্টেশনের আবুল কালাম আজাদ, সহযোগী ডুবুরি আশিক মিয়া ও আব্দুল মোক্তাদির ১৪ সেপ্টেম্বর শনিবার সকাল সোয়া ৮টা থেকে অভিযান শুরু করে ২৫ মিনিটের মধ্যে ছাত্র লক্ষী নারায়ণের লাশ উদ্ধার করেন। এ উদ্ধার কাজে সার্বিক সহায়তা করেন কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা। উদ্ধারকালে উপস্থিত ছিলেন মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান পুষ্প কুমার কানু, বিজিবি বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান সীমান্ত ফাঁড়ির তফিজুল আহমদ ও কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক ফয়েজ আহমদের নেতৃত্বে পুলিশ সদস্যরা। লাশ উদ্ধারের পর উপ-পরিদর্শক ফয়েজ আহমদের নেতৃত্বে পুলিশের একটি দল লাশের সুরতহাল তৈরী করেন।

উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে দুই ভাই মিলে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ এলাকা থেকে কলমি ঘাস কাটছিল। শুক্রবার বেলা দেড়টার দিকে আকস্মিকভাবে লক্ষী নারায়ণের হাত থেকে দা পড়ে যায় ধলাই নদীর পানিতে। তখন সে নদী থেকে দাটি খোঁজে নামতে গিয়ে পানির নিচে ডুবে যায়।

মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুস্প কুমার কানু শুক্রবার বেলা ২টায় ধলাই নদের পানিতে ছাত্র ডুবে যাওয়া ও ২০ ঘন্টা পর শনিবার সকালে ডুবুরিদের মাধ্যমে উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন।

Post a Comment

Previous Post Next Post