কুলাউড়ায় ৫টি প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার আইনে জরিমানা


স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া উপজেলার  বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৫ টি প্রতিষ্ঠানকে ১১ হাজার ৩ শত টাকা জরিমানা করা হয়েছে। বুধবার ১০ এপ্রিল ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিনের নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন কুলাউড়া থানার পুলিশ ফোর্স।


অভিযানকালে স্কুল চৌমুহনীতে অবস্থিত মেসার্স রিপন গ্যাস হাউজকে ২ হাজার টাকা, জুড়ী রোডে অবস্থিত কিচেন জোনকে ২ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত জনতা এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা, উছলাপাড়াতে অবস্থিত সুরুচী বেকারীকে ৫ হাজার টাকা, গাজীপুর চৌমুহনীতে অবস্থিত সিরাজ স্টোরকে ৩ শত টাকাসহ মোট ১১ হাজার ৩ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়, উক্ত অভিযানে মেয়াদ উর্ত্তীণ খাদ্য পণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা, যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স সংগ্রহ না করা, বিস্কোরক আইনের শর্ত লংঘন করে ঝঁকিপূর্ণভাবে রাস্তার পাশে গ্যাস সিলিন্ডার রেখে বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করা হয়।

Post a Comment

Previous Post Next Post