শিশুদের বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে সরকার; পরিবেশ মন্ত্রী


বিশেষ প্রতিনিধিঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, বর্তমান সরকার শিশুদের বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে। ৩ দিন আগে দিনাজপুরের তৃতীয় শ্রেণীর এক ছাত্রী তার স্কুলের পাশের ইটের ভাটায় তাদের শ্বাসকষ্টসহ নানা অসুখ-বিসুখে আক্রান্ত হওয়ার ও পরিবেশের ক্ষতির বিষয় উল্ল্যেখ করে জেলা প্রশাসকের নিকট একটি চিটি লিখেছিল। এ চিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তার (মন্ত্রী) নজরে আসার সাথেই তিনি এ ব্রিকফিল্ড বন্ধ করে দিতে দিনাজপুরের ডিসিকে নির্দেশ দেন। আরেক প্রাইমারী শিক্ষার্থী স্কুলে যাওয়ার রাস্তায় ব্রিজ না থাকায় সহপাঠীদের স্কুলে যেতে যে সমস্যার সম্মুখিন হচ্ছে, তা জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি চিটি লিখেছিল। ওই চিটি হাতে পাওয়ার সাথেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে ব্রিজ নির্মাণ করে দিয়েছেন। শিশুদের সব বিষয়ে বর্তমান সরকার সর্বোচ্চ দিয়ে যাচ্ছে। কারণ সরকার বিশ্বাস করে ৪১ সালের রূপকল্প বাস্তবায়ন করতে হলে শিশুদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে।

পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এমপি শনিবার দুপুরে মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা তথ্য অফিস আয়োজিত দিন ব্যাপি শিশুমেলার উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শিশুদের বোধগম্য করে পাঠদান ও পুঁথিগত বিদ্যার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করার জন্য তিনি শিক্ষকদের প্রতি উদাত্ত্ব আহবান জানান।

ইউএনও মো. সুহেল মাহমুদের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভুমি) মো. শরীফ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. আব্দুছ ছাত্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, থানার ওসি মো. ইয়াছিনুল হক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, কৃষি অফিসার দেবল সরকার, শিক্ষা অফিসার মো. রফিজ মিঞা, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আশরাফুল আলম খান প্রমূখ।

Post a Comment

Previous Post Next Post