চালু হচ্ছে ঢাকা-কলকাতা নৌযান; জেনে নিন ভাড়ার তালিকা


অনলাইন ডেস্কঃ ঢাকা-কলকাতা যাত্রীদের জন্য চালু হচ্ছে নৌযান। এমভি মধুমতি নামের একটি জাহাজ বাংলাদেশ থেকে কলকাতার উদ্দেশে আগামী ২৯ মার্চ ছেড়ে যাবে।

বুধবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ-ভারত নৌ প্রোটোকল চুক্তির আওতায় বাংলাদেশ-ভারত ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে বিআইডব্লিউটিসির নিজস্ব অত্যাধুনিক নৌযান দ্বারা সরকারি নির্দেশনায় পরীক্ষামূলকভাবে ঢাকা-কলকাতা যাত্রীবাহী সার্ভিস চালু করা হচ্ছে।

এতে আরো বলা হয়, বিআইডব্লিউটিসির এমভি মধুমতি জাহাজটি আগামী ২৯ মার্চ হতে নারায়ণগঞ্জের পাগলা মেরিএন্ডার হতে বরিশাল-মোংলা-সুন্দরবন-আন্টিহারা-হলদিয়া রুট হয়ে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে।

বিজ্ঞপ্তিতে যাত্রী ভাড়ার তালিকাও দেয়া হয়। ঢাকা-কলকাতা কেবিন ভাড়ার হার- ফ্যামিলি স্যুট (দুজন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রী প্রতি) ৫ হাজার, ডিলাক্স শ্রেণি (দুজন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রী প্রতি) ৮ হাজার টাকা এবং সুলভ শ্রেণি/ডেক (যাত্রী প্রতি) ১৫০০ টাকা।

প্রসঙ্গত, গত বছর ভারত ও বাংলাদেশ ঢাকা-কলকাতা যাত্রীবাহী জাহাজ পরিবহনের বিষয়ে সম্মত হয়। ওই সময় বাংলাদেশের নৌপরিবহন সচিব আবদুস সামাদ ও ভারতের জাহাজ মন্ত্রণালয়ের সচিব গোপাল কৃষ্ণ চুক্তিতে সই করেন।

Post a Comment

Previous Post Next Post