কমলগঞ্জ তুলা ঘরে অগ্নিকান্ড, প্রায় দশ লক্ষ ক্ষয়ক্ষতি


হিফজুর রহমান তুহিন: মৌলভীবাজারের কমলগঞ্জে ভানুগাছ বাজারের চিত্রকথা এলাকায়
১৭ ডিসেম্বর তুলা, ফম ও সীটকাপড়ের গোডাউনে আগুন লেগে ক্ষয়ক্ষতি হয়। প্রায় ১০ লাখ টাকার মালামাল আগুনে পুড়া যায় বলে জানিয়েছেন এর স্বত্বাধিকারীগন। জানা যায় বেলা ২ টার দিকে অগ্নিনির্বাপক ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী শাহাজান মিয়া জানান, পৌরসভাস্থ রামপাশা এলাকার ইব্রাহিম মিয়ার কাছ থেকে প্রায় ৭/৮ বছর আগে তুলা ও ফমের জন্য ঘরটি ভাড়া নেয়া হয়েছিলো। ভানুগাছ বাজারে শাহাজান মিয়ার শাহাজালাল আমব্রেলা কর্টন সপ নামের একটি দোকানসহ কারখানা রয়েছে। 

সোমবার বেলা আড়াইটার দিকে গোডাউনে আগুন লাগার কথা লোকমুখে শুনলেও তখন ঘটনাস্থলে গিয়ে আর কিছু করার ছিলোনা বলে জানান। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে স্থানীয়রা অগ্নিনির্বাপক দলকে খবর দিলে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এরই মধ্যে যা ঘটার তা ঘটেই গেলো পুড়ে ছাই হয়ে গেলো প্রায় দশ লক্ষাধিক টাকার তুলা, ফম আর সীটকাপড়। 

শাহাজালাল আমব্রেলা কর্টন সপের মালিক শাহাজান এ প্রতিনিধিকে জানান, আমি পথে বসে গেলাম গত রবিবার আমি ধারদেনা করে প্রায় ৫ লাখ টাকার তুলা, ফম, আর সীটকাপড় গোডাউনে ঢুকিয়েছি আগে থেকেই গোডাউনে প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল ছিলো। তিনি বলেন আমার বাপ দাদারা এখানে(ভানুগাছ) প্রায় ষাট সত্ত্বর বছর থেকে ব্যবসা বানিজ্য করে গেছেন, আমিও আজ প্রায় ১৪ বছর থেকে এখানে ব্যবসা পরিচালনা করে আসছি, আমার সাথে কারো কোন শত্রুতা নেই। কিন্তু আমার গোডাউনে কোন বিদ্যুৎ নেই, রান্না, বান্নার কাজও কেউ করেনা তাহলে আগুনটা লাগলো কিভাবে আমি বলতে পারছিনা। এই অগ্নিকান্ডে আমার প্রায় ১০ লক্ষ টাকার মত মালামাল পুঁড়ে ছাই হয়ে গেছে। 

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ রাধকান্ত সিংহ বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় পৌণে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। আগুনের সূত্রপাত তা প্রাথমিকভাবে বুঝা যায়নি। অনেক তুলা পানিতে ভিজে গেছে তাই ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিক বলা যায় যাচ্ছে না।

Post a Comment

Previous Post Next Post