নিজেকে কখনো একটা ট্রফি দিয়ে বিচার করতে চাই না- মাশরাফি


স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ক্রিকেটে গত কয়েক বছরে যত বড় অর্জন সবই মাশরাফির হাত ধরে। ভক্তরা ভালবেসে মাশরাফিকে বলে থাকেন 'ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক'। আর প্রতিবারই সেই ভালবাসার প্রতিদান দিয়েছেন 'নড়াইল এক্সপ্রেস' খ্যাত এই বোলার। 

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ-ভারত ম্যাচের আগে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন মাশরাফি। কণ্ঠে ঝড়েছে ট্রফি জয়ের দৃঢ় প্রত্যয়। তবে একই সঙ্গে ভক্তদের প্রতি নিজের কিছু প্রত্যাশার কথা বলেছেন। এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন- 

প্রথমত, আমি নিজেকে খুব সস্তা মনে করি না। তাই নিজেকে কখনো একটা ট্রফি দিয়ে বিচার করতে চাই না। 

দ্বিতীয়ত, আমি শুধুমাত্র একটা ট্রফি পাওয়ার জন্য ক্রিকেট খেলিনা। কিন্তু এই পর্যায়ে এসে বাংলাদেশের জন্য একটা ট্রফি খুবই গুরুত্বপূর্ণ। এবং আমি বিশ্বাস করি বাংলাদেশ একদিন ট্রফি জিতবে। তরুণ প্রজন্ম, যারা ক্রিকেটের দিকে আসতে চাচ্ছে বা যারা দলে আছে বা যারা অনূর্ধ্ব-১৯ কিংবা অনূর্ধ্ব-১৬ খেলছে, একটা ট্রফিতে তারা আরও উজ্জীবিত হবে।' 

মাশরাফি আরও বলেন, ট্রফির সংখ্যা দিয়ে বিচার করে নিজেকে অতটা সস্তা বানাতে চাই না। ব্যক্তি মাশরাফিকে আপনি ট্রফি দিয়ে বিচার করলে সেটা আপনার ব্যাপার। কিন্তু আমি নিজেকে এত সস্তা ভাবি না।

প্রসঙ্গত, বাংলাদেশ পাকিস্তানকে হারিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে। ২০১৬ সালে এই দলের বিপক্ষেই ৮ উইকেটে হেরে রানার্সআপ হয় বাংলাদেশ। আরেকটি ফাইনালের আগে মাশরাফি টপঅর্ডার নিয়ে চিন্তায়, আমাদের টপঅর্ডার যেভাবে খেলছে, তাতে ভালো রান দাঁড় করানো কঠিন। ভারতের বিপক্ষে লড়াই করতে হলে কেমন স্কোর দরকার সেটিরও একটা ধারণা দিয়েছেন অধিনায়ক, তাদের যে শক্তি তাতে ২৬০-২৭০ করতে পারলে লড়াই হবে। এটা যে জেতার স্কোর, তা বলছি না।

Post a Comment

Previous Post Next Post