মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট এন্ড ফরেন এডুকেশন কাউন্সেলিং’ কর্মশালা


মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট এন্ড ফরেন এডুকেশন কাউন্সেলিং’ কর্মশালা


বিশেষ সংবাদদাতা ঃ মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট এন্ড ফরেন এডুকেশন কাউন্সেলিং’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার বেলা আড়াইটা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। 
মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারি রেজিস্ট্রার লোকমান আহমদ চৌধুরীর সার্বিক তত্ত¡াবধানে কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন নর্থ-সাউথ ইউনিভার্সিটির ব্যবসা অনুষদের অধ্যাপক এবং এইচআর সল্যুশন্স লিমিটেডের সিইও ড. জাকির হোসেন। 

এসময় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মুহিতুল বারী রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক খন্দকার মাহমুদুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দিন, বিভাগীয় প্রধান মো. মাসুদ রানা, সিএসই বিভাগের প্রধান মো. ফুয়াদ আহমদ, আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল হাসান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু তাহের হাওলাদার ও পড়শী রুমি। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক জিয়াউর রহমান টিটুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন) তারেক ইসলাম, সহকারি রেজিস্ট্রার খন্দকার মকসুদ আহমদ প্রমুখ। 
কর্মশালায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে আলোচকরা বলেন, আত্মবিশ্বাসী হতে হবে। স্বপ্ন দেখতে হবে। সৃষ্টিশীল ও গঠনশীল কাজে মনোনিবেশ করতে হবে। ইন্টারভিউ কিভাবে মোকাবেলা করতে হবে, কিভাবে আকর্ষণীয় বায়োডাটা (সিভি) লিখতে হবে, ক্যারিয়ারের উন্নতির জন্য কিভাবে সঠিক পরিকল্পনা করতে হবে প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করা হয়। 
এ কর্মশালা উপলক্ষে মেট্রোপলিটন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও রেজিস্ট্রার মোহাম্মদ ফজলুর রব তানভীর এবং এইচআর সল্যুশন্স লিমিটেডের সিইও ড. জাকির হোসেনের মধ্যে শুভেচ্ছা স্মারক বিনিময় হয়।

Post a Comment

Previous Post Next Post