পিএসজির জয়, আহত হয়ে মাঠ ছাড়লেন নেইমার



স্পোর্টস ডেস্কঃ শক্তিশালী মার্সেইকে ৩ গোলে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা জয়ের পথে অনেকটা এগিয়ে গেছে পিএসজি। তবে দলটির শঙ্কা বেড়েছে নেইমারের আঘাত পাওয়ায়, মাঠের শ্রুশ্রুষায় কাজ হয় নি; শেষ পর্যন্ত স্ট্রেচারে করে মাটঢ় ছাড়তে হয়েছে বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলারকে।

রোববার রাতে ঘরের মাঠে লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে শেষ দিকে ১০ জন নিয়ে খেলা প্যারিসের ক্লাবটি। অক্টোবরে মার্সেইয়ের মাঠ থেকে ২-২ ড্র করে ফিরেছিল উনাই এমেরির দল।

১০ম মিনিটে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। তার উদ্দেশে দানি আলভেসের বাড়ানো বল মাঝপথে পা বাড়িয়ে রুখে দেন এক ডিফেন্ডার। তবে ডি-বক্সে আলগা বল পেয়ে কোনো ভুল করেননি ফরাসি ফরোয়ার্ড; বাঁ-পায়ের শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি।

২৭তম মিনিটে নিজেদের ভুলে দ্বিতীয় গোল খায় অতিথিরা। ছয় গজ বক্সে ডান দিকে এদিনসন কাভানির উদ্দেশে নেইমারের ক্রস ঠেকাতে গিয়ে জালে ঠেলে দেন পর্তুগিজ ডিফেন্ডার রোলান্দো।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে কাভানির দারুণ গোলে জয় নিশ্চিত হয়ে যায় পিএসজির। বাঁ-দিক থেকে নেইমারের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে শরীরটাকে ঘুরিয়ে ডান পায়ের জোরালো কোনাকুনি শটে জালে পাঠান উরুগুয়ের স্ট্রাইকার।

এবারের লিগে এই নিয়ে সর্বোচ্চ ২৪ গোল করলেন কাভানি। একই সঙ্গে নেইমারের ‘অ্যাসিস্ট’ বেড়ে হলো ১৩।

৭৭তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নেওয়ার চেষ্টায় পায়ে ব্যথা পান নেইমার। বেশ কিছুক্ষণ মাঠে চিকিৎসা নেওয়ার পর স্ট্রেচারে করে মাঠ ছাড়েন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। আগেই তিন জন খেলোয়াড় পরিবর্তন করায় বাকি সময় তাই এক জন কম নিয়ে খেলতে হয় স্বাগতিকদের। তাতে জয়ের পথে অবশ্য কোনো বাধা আসেনি।

২৭ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট ৭১। ১৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে মোনাকো। তৃতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ৫৫।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে ঘরোয়া ফুটবলে মার্সেইয়ের বিপক্ষে দুই ম্যাচে অনুপ্রেরণা খোঁজার কথা জানিয়েছিলেন উনাই এমেরি। সে লক্ষ্যে একধাপ এগিয়ে গেল তারা। অবশ্য সঙ্গে রইলো লিগে এখন পর্যন্ত ১৯ গোল করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে হারানোর শঙ্কাও।

বুধবার ফরাসি কাপের কোয়ার্টার-ফাইনালে ফের মার্সেইয়ের মুখোমুখি হবে কাভানিরা। আর আগামী ৬ মার্চ নিজেদের মাঠেই ইউরোপ সেরা প্রতিযোগিতায় শেষ ষোলোর ফিরতি লেগে রিয়ালের মুখোমুখি হবে পিএসজি।

Post a Comment

Previous Post Next Post