মিরপুরের শততম ম্যাচে নেই বাংলাদেশ

মিরপুরের শততম ম্যাচে নেই বাংলাদেশ


স্পোর্টস ডেস্কঃ শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের শততম ওয়ানডে ম্যাচে নেই বাংলাদেশ দল। সাকিব-তামিমদের হোম অব ক্রিকেটের ঐতিহাসিক ম্যাচে খেলবে জিম্বাবুয়ে-শ্রীলংকা। বিশ্বের ষষ্ঠ ভেন্যু হিসেবে ১০০ ওয়ানডে ম্যাচ আয়োজনের অপেক্ষায় শেরেবাংলা।

মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত আগের ৯৯টি ওয়ানডে ম্যাচের মধ্যে বাংলাদেশ খেলেছে ৮৪টি ম্যাচে। যেখানে ৪০টি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। বুধবার মিরপুরে শততম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক একদিনের ম্যাচ আয়োজনের সেঞ্চুরি পূর্ণ করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সময় নিয়েছে ১১ বছর। ২০০৫ সালের ডিসেম্বরে বাংলাদেশ বনাম স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মিরপুর শেরেবাংলার ওয়ানডে ম্যাচ আয়োজনের ইতিহাস শুরু হয়।বাংলাদেশ দলের হোম অব ক্রিকেট ভেন্যু হিসেবে পরিচিত শেরেবাংলা স্টেডিয়াম অনেক গৌরবের সাক্ষী। এই মাঠেই অনুষ্ঠিত হয়েছে ক্রিকেট বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের একাধিক আসর।

মিরপুর শেরেবাংলা ঐতিহাসিক ম্যাচে খেলার সুযোগ না পেলেও এই ভেন্যুর শুভকামনায় ভুল করেননি বাংলাদেশ টেস্ট দলের নতুন আধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, শেরেবাংলায় আমাদের বেশির ভাগ ম্যাচ খেলা হয়। এখন ১০০ ম্যাচ হচ্ছে। আমার বিশ্বাস একটা সময়ে হাজার ম্যাচ ছাড়িয়ে যাবে। শততম ওয়ানডে মিরপুর স্টেডিয়ামের জন্য ভালো একটা উপলক্ষ।মিরপুরের ঐতিহাসিক ম্যাচ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেট দলের অভিজ্ঞ খেলোয়াড় হ্যামিল্টন মাসাকাদজা বলেন, আমরা আসলে গর্বিত। মিরপুর স্টেডিয়ামের ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পেরে। এটা জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য বড় পাওয়া।

একই সুরে কথা বললেন শ্রীলংকান ক্রিকেট দলের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, মিরপুরের এই মাঠে আমাদের অনেক ভালো স্মৃতি আছে। বিশেষ করে ২০১৪ সালের কথা যদি বলি, এখানে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলাম।

Post a Comment

Previous Post Next Post