দুই মাথা-তিন চোখ-চার শিংয়ের গরু !

দুই মাথা-তিন চোখ-চার শিংয়ের গরু !


অনলাইন ডেস্কঃ গরুর নাম 'রাজা'। তবে অন্যান্য গরুর মতো স্বাভাবিক গরু নয় এটি। দুইটি মাথা, তিনটি চোখ ও চারটি শিং বিশিষ্ট অদ্ভুত আকৃতির গরু 'রাজা'কে ঘিরে মানুষের কৌতূহলের শেষ নেই। গরু 'রাজা'র দর্শন ফি ১০ টাকা নির্ধারণের পর কৌতূহল কমেনি, বরং আরও যেন বেড়েছে। এ দৃশ্য রাজশাহী মহানগরীর শেখপাড়া মিলন মন্দিরের পশ্চিমের পাশে একটি বাড়ির।

স্থানীয় সূত্রে জানা যায়, 'রাজা'র মালিক মঈন উদ্দিন। তার বাড়ি পাশের পার্শ্ববর্তী চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার দোগাছি গ্রামে। গত ২৫ সেপ্টেম্বর রাজাকে রাজশাহী শহরে নিয়ে আসেন শেখপাড়ার তপন ও সাধন কুমার ঘোষ। সেই থেকে চারদিকে বাঁশের খুঁটি পুতে রাজাকে ঘিরে রেখে উৎসুক দর্শনার্থীদের নিকট থেকে আদায় করা হচ্ছে ১০ টাকা ফি।


বৃহস্পতিবার শেখপাড়ায় গিয়ে দেখা যায়, দুইটি মাথা বিশিষ্ট গরু রাজার তিনটি চোখ ও চারটি শিং। বয়স ৩ বছর ১০ মাস। ইতোমধ্যে বিচিত্র আকৃতি বর্ণনা প্রচারের কারণে গরু 'রাজা'কে ঘিরে স্থানীয় জনমনে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়েছে। রাজাকে প্রতিদিন একনজর দেখতে উৎসুক মানুষের ভিড় জমে যাচ্ছে। এ সুযোগে প্রত্যেক দর্শনার্থীর নিকট থেকে ১০ টাকা ফি আদায় করা হচ্ছে।

এ বিষয়ে কথা হয় গরুর মালিক মঈন উদ্দিনের সাথে। তিনি জানান, বাসার খামারে গরু পালন করেন তিনি। একটি গাভী অদ্ভুত আকৃতির বাছুর (দুইটি মাথা, তিনটি চোখ ও চারটি শিং) জন্ম দেয়। বাছুরটির জন্মের পরে বাড়ির সকলে অবাক হয়ে গিয়েছিল। প্রথমে মনে হয়েছিলো বাছুরটি বাঁচানো যাবে না। বাছুরটি বাঁচিয়ে রাখতে পরিবারের সদস্যরা অনেক সেবাযত্ন করেন। আদর করে নাম রাখা হয় 'রাজা'।

মঈন আরও বলেন, 'বছরখানেক পরেই গরু রাজাকে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু রাজাকে দেখতে উৎসুক মানুষের ভিড় দেখে তাকে বিক্রি করা হয়নি। তবে প্রতিদিন তার পেছনে খাবার বাবদ খরচ করতে হয় আড়াইশ' টাকা। তাই রাজাকে দেখার ফি হিসেবে ১০ টাকা করে নেয়া হয়।' তিনি বলেন, 'রাজা পরিবারের সন্তানের মতো। নিজের সন্তানের মতোই তাকে সকলে ভালোবাসেন। বাধ্য সন্তানের মতো উঠে দাঁড়াতে বললে সেও উঠে দাঁড়ায়। আবার শুতে বললে শুয়ে যায়।' সুত্রঃ ইত্তেফাক

Post a Comment

Previous Post Next Post