প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও সাঙ্গাকারার অবসর

প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও সাঙ্গাকারার অবসর


স্পোর্টস ডেস্কঃ সারের হয়ে দারুন একটি ইংলিশ কাউন্টি মৌসুম কাটানো পরে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দিয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

৩৯ বছর বয়সী এই বাঁ-হাতি ব্যাটসম্যান মনে করছেন আন্তর্জাতিক ক্রিকেটের পরে প্রথম শ্রেণীর ক্রিকেট থেকে সড়ে দাঁড়ানোর এটাই সঠিক সময়। ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে প্রথম শ্রেণীর শেষ ইনিংসে সাঙ্গাকারা অপরাজিত ৩৫ রান সংগ্রহ করেছিলেন। এবারের আসরে তিনি সারের হয়ে আটটি সেঞ্চুরিসহ ১০৬.৫০ গড়ে ১৪৯১ রান সংগ্রহ করেছেন।


অবসরের কথা বলতে গিয়ে সাঙ্গা বলেছেন, ‘আমি সত্যিই সবকিছু অনেক মিস করবো। এতে কোন সন্দেহ নেই। কিন্তু তারপরেও আমার মনে হচ্ছে এটাই সঠিক সিদ্ধান্ত। অনেক কিছুই এখানে জড়িত। অনেক খেলোয়াড়ই ক্যারিয়ারের শেষটা নিজের মত করে করতে পারেনা। কিন্তু আমার কাছে মনে হচ্ছে সঠিক সময়েই আমি যাচ্ছি যা সব খেলোয়াড়েরই স্বপ্ন থাকে। সত্যিই যা কিছু অর্জন করেছি তাতে আমি দারুন খুশী। অনেকের কাছেই মনে হতে পারে আরো কিছুদিন হয়ত আমি খেলতে পারতাম। কিন্তু দেরী হবার আগেই চলে যাওয়াকেই আমার কাছে সঠিক মনে হচ্ছে।’

২০১৫ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সাঙ্গাকারা। ঐ সময় তিনি সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে ছিলেন। বাসস।

Post a Comment

Previous Post Next Post