জুড়ী মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণ হচ্ছে

অনলাইন ডেস্কঃ সিলেট বিভাগের ১১টি বিদ্যালয় সহ নতুন করে আরও ১৪৮টি বিদ্যালয় জাতীয়করণে সম্মতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয়করণে দ্রুত পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান স্বাক্ষরিত একটি চিঠিতে নির্দেশ দেয়া হয়েছে। গত ২৪ আগস্ট চিঠিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরে পাঠানো হয়।

জানা গেছে, দেশের সব উপজেলায় একটি করে সরকারি বিদ্যালয়-কলেজ প্রতিষ্ঠার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় নতুন করে ১৪৮টি জেলার ১৪৮টি উপজেলায় একটি করে বিদ্যালয় জাতীয়করণের সম্মতি দেয়া হয়েছে।

জাতীয়করণের তালিকায় আছে সিলেট জেলার ২টি বিদ্যালয় সহ বিভাগের ১১টি বিদ্যালয়। বিভাগের সুনামগঞ্জ জেলায় ৪টি, হবিগঞ্জের ১টি ও মৌলভীবাজারের ৪টি বিদ্যালয় রয়েছে।

জাতীয়করণের সিদ্ধান্ত হওয়া বিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার গোয়াইনঘাট মডেল উচ্চ বিদ্যালয় এবং দক্ষিণ সুরমার রেবতি রমন দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়।

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার পাথারিয়া ছোটলেখা মডেল উচ্চ বিদ্যালয়, কমলগঞ্জের কমলগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়, রাজনগরের শহীদ সুদর্শন উচ্চ বিদ্যালয় এবং জুড়ীর জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের সিদ্ধান্ত হয়েছে।

সুনামগঞ্জের দিরাই উপজেলার দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়, দোয়ারাবাজারের দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়, সাল্লার গোবিন্দচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয় ও দক্ষিণ সুনামগঞ্জের জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়।

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার দীননাথ ইন্সটিটিউশন মডেল হাইস্কুলকে জাতীয়করণের সিদ্ধান্ত হয়েছে।

Post a Comment

Previous Post Next Post