সাঙ্গাকারার দৃষ্টিতে বাংলাদেশ 'ডার্ক হর্স'
স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ক্রিকেট এখনও অনেক দূর এগিয়েছে। সবশেষ শ্রীলঙ্কাকে টপকে র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে উঠে এসেছে লাল-সবুজের জার্সিধারীরা। তাইতো সাকিব-মুশফিক-মাশরাফিদের সাম্প্রতিক পারফরম্যান্সের প্রশংসা না করে পারলেন আগামীকাল থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির শুভেচ্ছাদূত কুমার সাঙ্গাকারা। শুধু এখানেই থেকে থাকেননি, বাংলাদেশকে ‘ডার্ক হর্স’ তকমাও দিয়েছেন এই লঙ্কান গ্রেট।

উদ্বোধনী ম্যাচেই আগামীকাল বৃহস্পতিবার স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। ‘এ’ গ্রুপের বাকি দুই প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তবে মাঠে নামার চ্যাম্পিয়ন্স ট্রফিতে কেমন করবে বাংলাদেশ? আইসিসিতে লেখা একটি কলামে তুলে ধরেন লঙ্কান কিংবদন্তি।

সাবেক লঙ্কান অধিনায়ক সাঙ্গাকারার মতে, ‘বাংলাদেশ আসলে ডার্ক হর্স। তারা অনেক আশা ও প্রতিশ্রুতি নিয়ে টুর্নামেন্টে এসেছে। কোচ হাথুরুসিংহের অধীনে গত দু’বছরে দলের দ্রুত উন্নতি হয়েছে। তিনি সৌভাগ্যবান যে, সাফল্যের জন্য খুবই ক্ষুধার্ত একঝাঁক প্রতিভাবান খেলোয়াড় পেয়েছেন। ’

তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ বিপজ্জনক প্রতিপক্ষ হিসেবে পরিণত করেছে। আমি জানি না তারা শেষ পর্যন্ত ফাইনালে যেতে পারবে কিনা, কিন্তু অন্য টিমগুলোর জন্য যে বাধা হয়ে দাঁড়াবে এ ব্যাপারে কোনো সন্দেহ নেই।

Post a Comment

 
Top