মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামানের দ্বিতীয় উপন্যাস ‘দাঁড়কাক’

মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামানের দ্বিতীয় উপন্যাস ‘দাঁড়কাক’
বিশেষ প্রতিনিধিঃ প্রথম উপন্যাস “গোলকের ব্যাস আট ইঞ্চি” এর বিপুল সাফল্যের পরে এ বছর অমর একুশে গ্রন্থমেলায় এসেছে  মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামানের দ্বিতীয় উপন্যাস ‘দাঁড়কাক’। 
উপন্যাসটি প্রকাশ করেছে ঢাকার কামরুল বুক হাউস। গত ২১শে ফেব্রুয়ারি  “দাঁড়কাক” এর মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের প্রফেসর ও সেমিকন্ডাক্টর রিসার্চ ল্যাবের পরিচালক ড: জাহিদ হাসান মাহমুদ। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে কামরুল বুক হাউসের ৪১৪ ও ৪১৫ নম্বর স্টলে বই দইটি পাওয়া যাচ্ছে। এ ছাড়া রকমারি.কম-এর মাধ্যমে বইটি সংগ্রহ করা যাবে।

দাঁড়কাক উপন্যাসটির গল্প বর্তমান সময়ের যখন সমাজে বাসা বেঁধেছে দূর্নীতির ঘুনপোকা। গ্রহণ লেগেছে সমাজে। জ্বলছে গাড়ি, পুড়ছে সম্পদ। মরছে সন্তান, কাঁদছে মা। মানুষের বুকে পুঞ্জিভূত ক্ষোভ। মুষ্ঠিবদ্ধ হাত চায় প্রতিবাদ করতে। কিন্তু টেনে ধরে ভয় আর পিছুটান। গ্রাস করে হতাশা।  কিন্তু একজন মানুষ রুখে দাঁড়ায় সকল অন্যায়, অত্যাচার আর দূর্নীতির বিরুদ্ধে। সে সদা সতর্ক। সদা জাগ্রত। সে এক অদৃশ্য অভিভাবক। একজন অকুতোভয় রক্ষক। দাঁড়কাক। এটা সেই সাধারণ মানুষটার সমাজের স্রোতের বিপরীতে গিয়ে অপরাধের বিরুদ্ধে বাধার দেয়াল তুলে দাঁড়ানোর অসাধারণ গল্প। 

প্রথম উপন্যাসের অভুতপূর্ব সাফল্যের পরে মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামানের দ্বিতীয় উপন্যাস দাঁড়কাকও ইতিমধ্যে সাড়া ফেলেছে। ৮০ পৃষ্ঠার এই উপন্যাসটির মূল্য ১৫০ টাকা।

Post a Comment

Previous Post Next Post