টাইগারদের ১২৮ রানের লিড

টাইগারদের ১২৮ রানের লিড
স্পোর্টস ডেস্কঃ লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ২৪ রানের লিড পায় ইংল্যান্ড। ২৪ রানে পিছিয়ে থেকে ব্যাটিং শুরু করে টাইগাররা। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১৫২ রান। টাইগারদের লিড ১২৮ রানের। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান তামিম ইকবাল এবং ইমরুল কায়েস বাংলাদেশের পক্ষে ভালো সূচনা শুরু করেন। ওয়ানডে স্টাইলে খেলে ৭৭ বলে ৬৫ রানের উদ্বোধনী জুটি এনে দেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।
ইনিংসের ১৩তম ওভারে তামিমের বিদায়ে বাংলাদেশের প্রথম উইকেটের পতন ঘটে। আউট হবার আগে তামিম ইকবাল ৪৭ বলে ৪০ রান করেন। ৪০ রান করতে তামিম ইকবাল সাতটি বাউন্ডারি হাঁকান। জাফর আনসারির বলে ইংলিশ দলপতি অ্যালিস্টার কুকের হাতে ধরা পড়েন তামিম। 
পরের ওভারে বিদায় নেন মুমিনুল হক। বেন স্টোকসের লাফিয়ে ওঠা বলে খোঁচা দিয়ে স্লিপে দাঁড়ানো কুকের তালুবন্দি হন ১ রান করা মুমিনুল। দলীয় ৬৬ রানে বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায়।
এরপর জুটি গড়েন মাহমুদুল্লাহ রিয়াদ এবং ইমরুল কায়েস। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক হাঁকিয়ে ইমরুল কায়েস। তিনি দিন শেষে ৫৯ রানে (৮১ বল) অপরাজিত আছেন। আর মাহমুদুল্লাহ রিয়াদ দিনের একেবারে শেষ বলে জাফর আনসারিকে ছক্কা হাঁকাতে গিয়ে বোল্ড হন। ৪৭ রানে বিদায় নিতে হয় রিয়াদকে। তিনি টেস্ট ক্যারিয়ারের ১৩তম অর্ধশতক তুলতে গিয়ে কিছুটা বোকামির পরিচয় দেন।  তার ৫৭ বলের ইনিংসে ছিল ৫টি চারের মার। রিয়াদ-ইমরুল মিলে স্কোরবোর্ডে ৮৬ রান যোগ করেন।
বাংলাদেশের প্রথম ইনিংসে তোলা ২২০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে সফরকারী ইংল্যান্ড ২৪৪ রান তুলে অলআউট হয়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা ৩ উইকেট হারিয়ে তুলেছে ১৫২ রান। ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে টাইগারদের লিড ১২৮ রানের। বাংলাদেশের হাতে রয়েছে আরও ৭ টি উইকেট। তাই এই ১২৮ রানের লিডকে আরও বড় করতে কাল মাঠে নামবে টাইগাররা।

Post a Comment

Previous Post Next Post