প্রকাশ্যে দিবালোকে ইউপি সদস্য খুন!

খুনীর বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান অগ্নিসংযোগ

প্রকাশ্যে দিবালোকে ইউপি সদস্য খুন!

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের বড়লেখার উত্তর শাহবাজপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় ইউপি আ’লীগের যুগ্ম সম্পাদক মো. আবুল হোসেন আলমকে (৩৫) প্রকাশ্যে দা দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করেছে একই এলাকার কাজল মিয়া নামের এক ব্যাক্তি। পরে নিহত আলমের সমর্থকেরা ক্ষুদ্ধ হয়ে কাজলের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘর আগুনে পুড়িয়ে দিয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা পৌণে ১১টার দিকে উপজেলার উত্তর শাহবাজপুরের সায়পুর এলাকায় এ ঘটনাটি ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
প্রকাশ্যে দিবালোকে ইউপি সদস্য খুন!
ঘটনার সময় নিহত ইউপি সদস্যের সাথে থাকা একই ইউনিয়নে ৩নং ওয়ার্ডের সদস্য মাসুক উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল পৌণে ১১টায় শাহবাজপুর ইউনিয়নের আলীমপুর গ্রামে এক ব্যাক্তির জানাজা’র নামাজে অংশ নেওয়ার জন্য ইউপি চেয়ারম্যান আহমেদ জুবায়ের লিটনসহ পরিষদের কয়েকজন সদস্য মোটর সাইকেলযোগে শাহাবাজপুর বাজার থেকে রওয়ানা দেন। তিনি এবং আবুল হোসেন একসাথে মোটর সাইকেলে সায়পুর এলাকায় পৌঁছালে আগে থেকে নিজের দোকানের পাশে উঁৎ পেতে থাকা কাজল তাদেরকে গতিরোধ করে। এসময় কাজল মোটর সাইকেলের পিছনে বসে থাকা আবুল হোসেনকে দা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে মাটিতে লুটিয়ে পড়েন আবুল হোসেন। গুরুতর আহত আবুল হোসেনকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়ার পথে বিয়ানীবাজারে তাঁর মৃত্যু হয়।
প্রকাশ্যে দিবালোকে ইউপি সদস্য খুন!
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল পৌণে ১১টায় উত্তর শাহবাজপুর ইউনিয়নের সদস্য ও প্যানেল চেয়ারম্যান আবুল হোসেন আলম এবং পরিষদের আরেক সদস্য মাসুক উদ্দিন একসাথে মোটর সাইকেলে করে জানাজা’র নামাজে শরীক হওয়ার জন্য বাজার থেকে সায়পুর এলাকায় পৌছালে একই ওয়ার্ডের সায়পুর গ্রামের কাজল মিয়া আকস্মিকভাবে আবুল হোসেনকে পিছন থেকে দা দিয়ে কোপ দিতে থাকে। এসময় মোটর সাইকেলের পিছনে বসে থাকা আবুল হোসেন গুরুতর আহত হন। ঘটনার পর থেকেই কাজল পালিয়ে যায়। কাজল কর্তৃক আবুল হোসেন আহত হওয়ার খবর পাওয়ার সাথে সাথে তাঁর বিক্ষুদ্ধ সমর্থকেরা দেশীয় অস্ত্রসহ ঘটনাস্থলে ছুটে যায়। তারা সেখানে কাজলকে না পেয়ে তার ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে। ওই সময় কাজলের স্ত্রী সন্তানসহ পরিবারের সদস্যরা অন্যত্র সটকে পড়ে। নিহত আবুল হোসেনের সমর্থকদের দেশীয় অস্ত্রসহ মহড়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আশেপাশের স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শাহবাজপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই ধ্রুবেষ তালুকদারের নের্তৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। পরে বড়লেখা থেকে আরও পুলিশ সেখানে গিয়ে বিক্ষুব্ধ জনতাকে হটিয়ে দেয়। খবর পেয়ে বড়লেখা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রন করে। এদিকে এঘটনার পর থেকেই শাহবাজপুরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো সহিদুর রহমান জানান, পূর্ব শত্রুতার জের ধরে ঘটনাটি ঘটতে পারে। নিহত ইউপি সদস্য আবুল হোসেন আলমে লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেয়ে মামলা দায়ের করবো এবং অভিযুক্ত কাজল পলাতক। তাকে আটকের চেষ্টা চলছে।

Post a Comment

Previous Post Next Post