আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
ডেস্ক নিউজঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে সোমবার (২৯ আগস্ট) থেকে ঘরমুখী যাত্রীদের জন্য অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে। ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম স্টেশন থেকে সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।
রেলওয়ে সূত্র জানায়, টিকিট বিক্রির সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।  ২৯ আগস্ট প্রথমদিন বিক্রি হবে ৭ সেপ্টেম্বরের টিকিট। এরপর ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত যথাক্রমে দেওয়া হবে ৮, ৯, ১০ ও ১১ সেপ্টেম্বরের টিকিট।
এছাড়া ঈদ-পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন হতে বিশেষ ব্যবস্থাপনায় ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত অগ্রিম বিক্রি হবে যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭ এবং ১৮ সেপ্টেম্বরের টিকিট।
একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। তবে ঈদে উপলক্ষে ১১ ও ১২ সেপ্টেম্বর ঢাকা-কলকাতা-ঢাকা পথে মৈত্রী ট্রেন চলাচল করবে না।
রেলওয়ে সূত্রে জানা গেছে, বর্তমানে বাংলাদেশে রেলওয়েতে দৈনিক ১ হাজার ৬টি যাত্রীবাহী কোচ থাকে। ঈদুল আজহা উপলক্ষে ওয়ার্কসপ হতে অতিরিক্ত ১৪০টি কোচ সপ আউট-টার্নসহ ১ হাজার ১৪৬টি যাত্রীবাহী কোচ সরবরাহ করা হবে।
বর্তমানে বাংলাদেশ রেলওয়েতে দৈনিক ২০২টি লোকোমোটিভ সরবরাহ করা হয়। ঈদ উপলক্ষে কারখানায় মেরামত করে আরও ১৮টিসহ মোট ২২০টি ইঞ্জিন সরবরাহ করা হবে।

Post a Comment

Previous Post Next Post