কুলাউড়ায় সড়কের বেহাল দশা, প্রতিবাদে ধানের চারা রোপণ

কুলাউড়ায় সড়কের বেহাল দশা, প্রতিবাদে ধানের চারা রোপণ
স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া জয়চন্ডী ইউনিয়নের পূর্ব রঙ্গিরকুল-কাটাউনি গ্রামের প্রায় দুই সহ¯্রাধিক মানুষ সড়কের কাদা মাড়িয়েই প্রতিদিন যাতায়াত করেন। স্থানীয় বাসিন্দারা বেহাল দশার কথা জানিয়ে সড়কটি সংস্কারে জন্য সংসদ সদস্যসহ উর্ধ্বতন কতৃপক্ষের কাছে বেশ কয়েকবার আবেদন জানান। স্থানীয় সংসদ সদস্য একই ইউনিয়নের হওয়া সত্ত্বেও সড়কটি সংস্কারের কোন উদ্যোগ নেয়নি কেউ। এতে ক্ষুব্ধ এলাকাবাসী সড়কটির বিভিন্ন স্থানে আমন ধানের চারা রোপণ করে প্রতিবাদে জানিয়েছেন। ৩১ জুলাই রোববার জয়চ-ী ইউনিয়নের পূর্ব রঙ্গিরকুল-কাটাউনি সড়কে অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা আমন ধানের চারা রোপণ করেন।

এলাকাবাসীরা জানায়, ওই সড়ক দিয়ে প্রতিদিন পূর্ব রঙ্গিরকুল ও কাটাউনি গ্রামের দুই হাজার মানুষ চলাচল করে। সড়কটির দৈর্ঘ্য দেড় কিলোমিটার। ওই রাস্তার পাশে একটি বিনোদন পার্ক ও রাবার উৎপাদন কারখানা রয়েছে। প্রতিদিন এ রাস্তা দিয়ে কাটাউনি গ্রামের শতাধিক শিক্ষার্থী স্কুল-কলেজে যাওয়া-আসা করে। সামান্য বৃষ্টিতে রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। এ সময় যান চলাচলতো দূরের কথা পায়ে হেটে যাতায়াত অসম্ভব হয়ে পড়ে । এতে চরম দুর্ভোগ পোহাতে হয় এলাকার শিক্ষার্থীসহ স্থানীয়দের। স্থানীয় বাসিন্দা আলমগীর হোসেন বলেন, বৃষ্টি দিলে রাস্তায় দিয়ে হাটা যায় না। কাদা আর পানিতে ভরে যায়।

একই এলাকার আবদুল গফফার চৌধুরী, হায়দর আলী ও আবদুল কুদ্দুছসহ বেশ কয়েকজনের ক্ষোভ প্রকাশ করে বলেন, রাস্তাটির বেহালদশা ও স্থানীয় এলাকার মানুষের দুর্ভোগের বিষয়টি তুলে ধরে এটি পাকাকরণের দাবিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান, সাংসদসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার লিখিত আবেদন করা হয়েছে। কিন্তু কোন কাজ হচ্ছে না। তাই এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ধানের চারা রোপণ করেছেন।

কুলাউড়া উপজেলা এলজিইডি কার্যালয়ের প্রকৌশলী আবুল হোসেন জানান, উপজেলার বিভিন্ন গ্রামীণ কাচা রাস্তা পাকাকরণের ব্যাপারে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে একটি তালিকা পাঠানো হয়েছে। এটি এখনো অনুমোদন হয়নি। অনুমোদন হলে পর্যায়ক্রমে উপজেলার সবকটি কাচা রাস্তার পাকাকরণের কাজ শুরু হবে।

মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও এই ইউনিয়নের বাসিন্দা মো. আবদুল মতিন বলেন, সড়কটির বেহাল দশার কথা সম্পর্কে আমার জানা আছে। সড়কটির পাকাকরণের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে।

Post a Comment

Previous Post Next Post