কল্যাণপুর ও গুলশানের জঙ্গিরা একই গ্রুপের : পুলিশ

কল্যাণপুর ও গুলশানের জঙ্গিরা একই গ্রুপের : পুলিশ
অনলাইন ডেস্কঃ ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানীর গুলশানে সন্ত্রাসী হামলার ধরন, পোশাকসহ অন্যান্য সবকিছু কল্যাণপুরের নিহত জঙ্গিদের সঙ্গে মিল রয়েছে। প্রাথমিক তথ্য-প্রমাণে আমরা জানতে পেরেছি গুলশানের জঙ্গিরা ও কল্যাণপুরের জঙ্গিরা একই গ্রুপের। মঙ্গলবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, হামলাকারীরা ২০-২৫ বছর বয়সী। তাদের পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে এদের অধিকাংশ উচ্চশিক্ষিত। তাদের সবার পরনে কালো পাঞ্জাবি ও জিন্সের প্যান্ট ছিল । একজন ব্যতীত বাকিরা কেডস পরা ছিল।
কমিশনার বলেন, জঙ্গিরা চলতি (জুন) মাসের ২০ তারিখ কল্যাণপুরের ৫ নং সড়কের ৫৩ নম্বর তাজ মঞ্জিলের ৫ তলায় ভাড়া নেয়। পুলিশকে তাদের তথ্য অবগত না করায় বাড়ির মালিককে আটক করা হয়েছে।
এর আগে মঙ্গলবার ভোরে ওই জঙ্গি আস্তানায় ‘অপারেশন স্টোর্ম-২৬’ চালায় পুলিশ। এ সময় পুলিশের অপারেশনে ৯ জঙ্গি নিহত হয়। পরে তাদের মেস থেকে বিপুুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।
অভিযানের বিষয়ে কমিশনার বলেন, ঘটনাস্থলে ১১ জন ছিল। রাতে পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের মধ্যে দুজন পালানোর সময় একজনকে আটক করে। পাশাপাশি পুলিশ পুরো ভবনটি ঘিরে রাখে। পরে পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট, সোয়াট অভিযানের প্রস্তুতি নেয়। অনুমতি নিয়ে সোয়াটের নেতৃত্বে মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে ১ ঘণ্টার অভিযান শুরু করে। এ সময় পুলিশের সঙ্গে জঙ্গিদের গুলিবিনিময় হয়। এতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

Post a Comment

Previous Post Next Post