কুলাউড়ার কাদিপুরে একটি রাস্তার জন্য চরম দুর্ভোগ

কুলাউড়ার কাদিপুরে একটি রাস্তার জন্য চরম দুর্ভোগ
খ.ক. জাফরঃ কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নে জনগুরুত্বপূর্ন একটি রাস্তা পাকাকরণ না হওয়ায় চার গ্রামের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কাদিপুর, মিয়ার মহল, লক্ষীপুর ও কিয়াতলা (আংশিক) এলাকায় যাতায়াতের এ রাস্তাটি বর্ষা মৌসুম এলেই চলাচল অনুপযোগী হয়ে পড়ে। বর্ষা মৌসুম ছাড়াও বছরের যে কোন সময় একটু বৃষ্টি হলেই রাস্তাটির অবস্থা নাজুক হয়ে পড়ে। ফলে দুর্ভোগের শেষ নেই স্থানীয়দের।

সরেজমিন গেলে স্থানীয় বাসিন্দা ডাঃ বিমল কান্তি দেব, সেলিম আহমদ, শংকু মল্লিক, ছকাপন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আশরাফ আহমদ, কামরুল ইসলাম, সাজু, সুমন, অপু, জুবেল জানান, কুলাউড়া-নবাবগঞ্জ বাজার সড়ক থেকে সংযোগ কাদিপুর প্রাইমারি স্কুলের পাশ দিয়ে বয়ে চলা এ রাস্তাটি পেকুরবাজার মিয়ারমহল সড়কের সাথে সংযুক্ত হয়। প্রায় ২ কিলোমিটার এ রাস্তা পাকাকরণ না করায় আমরা চরম দুর্ভোগে আছি। স্কুল, কলেজ যেতে হলে প্রায় চার কিলোমিটার ঘুরিয়ে বিকল্প রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। চরম বিড়ম্বনায় পড়তে রোগী নিয়ে। মূমূর্ষ রোগী বহন করতে কোন যান্ত্রিক গাড়ি এ রাস্তা দিয়ে যেতে চায়না। এছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠান শিববাড়ি মন্দিরে যাতায়াতে অসুবিধে হয় ধর্মালম্বীদের।
কুলাউড়ার কাদিপুরে একটি রাস্তার জন্য চরম দুর্ভোগ

এব্যাপারে কাদিপুর ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম ও স্থানীয় ইউপি সদস্য আজিজুল ইসলাম টিটু জানান, অতিতে এ রাস্তাটির উন্নয়ন জরুরি ছিল। আসন্ন অর্থ বছরে এ রাস্তাটিকে অগ্রাধিকার দিয়ে উন্নয়ন করা হবে। পাকাকরনের বিষয়ে উপজেলা প্রকৌশলী আবুল হোসেন বলেন, তালিকাভুক্ত থাকলে পর্যায়ক্রমে রাস্তাটি পাকাকরন করা হবে।

Post a Comment

Previous Post Next Post