কুলাউড়ায় নিষিদ্ধ ক্রীম বিক্রির অভিযোগে অর্ধলক্ষ টাকা জরিমানা



স্টাফ রিপোর্টারঃ কুলাউড়ায় বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ পণ্য বিক্রয়ের অভিযোগে প্রসাধনী সামগ্রীর পাঁচটি প্রতিষ্ঠানকে ১০ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একইসাথে ড্রিংকিং ওয়াটার নামীয় একটি প্যাকেটজাত ড্রিংকিং ওয়াটার উৎপাদনকারী প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের অনুমোদনবিহীন প্যাকেটজাত ড্রিংকিং ওয়াটার বাজারজাত করার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, বুধবার রাতে অভিযানে নামেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান।

এসময় শহরের মিলিপ্লাজায় অবস্থিত কুলাউড়া গিফট সেন্টার, ফাহিম অ্যান্ড পপি ডিপার্টমেন্টাল স্টোর, তারেক-তানিম ডিপার্টমেন্টাল স্টোর, আনোয়ার গিফট ও তাহমিদ অ্যান্ড তানজিলা গিফট সেন্টারসহ পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ‘রং ফর্সাকারী’ ক্রিম বিক্রির (গৌরি, চাঁদনী, ডিউ ও হোয়াইট পার্ল ব্র্যান্ডের) অপরাধে প্রত্যেকটিকে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

এদিকে পৌর এলাকায় অবস্থিত মাধবকুন্ড নামীয় একটি ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের অনুমোদনবিহীন প্যাকেটজাত ড্রিংকিং ওয়াটার উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে ২০ হাজার টাকা অর্থদন্ড করে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

এছাড়াও কুলাউড়া পৌরসভার দক্ষিণ বাজারস্থ বাজারের মাছ, মাংস, সবজি ও মুদি দোকানের ওজন যন্ত্রের পরিমাপ যাচাই করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের সিলেট বিভাগীয় অফিসের কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম সুমন, রাইসুল ইসলামসহ থানা পুলিশের একটি দল অংশ নেন।সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বলেন, এ ধরণের অভিযান সবসময় অব্যাহত থাকবে।










Post a Comment

Previous Post Next Post