কুলাউড়ায় মোটরসাইকেলসহ চুরির হিড়িক, প্রশাসনের ভূমিকা নিয়ে উদ্বেগ



স্টাফ রিপোর্টারঃ কুলাউড়ায় সম্প্রতি সপ্তাহ ব্যবধানে প্রকাশ্যে ৬টি মোটরসাইকেল চুরিসহ বিভিন্ন এলাকা ও বাসা বাড়িতে চুরির প্রকোপ বেড়েছে। এ ঘটনায় থানা পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে গণমাধ্যমকর্মী এবং সচেতন মহলে গভীর উদ্বেগের সৃষ্টি হয়েছে। 

গত ২৮ নভেম্বর সাংবাদিক সঞ্জয় দেবনাথের ব্যবহৃত ডিসকভার মোটরসাইকেলটি পৌর এলাকার মাগুরা থেকে চুরির ঘটনায় প্রশাসনের দৃশ্যমান কোন পদক্ষেপ না নেওয়ায় স্থানীয় সাংবাদিকদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিকরা বিস্ময় প্রকাশ করে বলেন, মোটরসাইকেলসহ বিভিন্ন স্থানে গরু ও বাসা বাড়িতে চুরি বেড়ে গেছে। প্রশাসন চোরচক্রের সদস্যদের চিহ্নিত ও আইনী পদক্ষেপ গ্রহণ না করায় চোরচক্রের দৌরাত্ম্য বেড়েই চলছে। ৫ দিন আগে একজন সাংবাদিকের মোটরসাইকেল চুরির ঘটনায় অভিযোগ দিয়েও কার্যত কোন ব্যবস্থা নিচ্ছেনা পুলিশ প্রশাসন। 

ঘন ঘন চুরির ঘটনা বৃদ্ধির জন্য প্রশাসনের দায়িত্ব অবহেলাই প্রধান কারণ। কোন চুরি হলে ভুক্তভোগী অভিযোগ দিলেও সেটি মামলা দায়ের কিংবা চুরির সাথে জড়িতদের চিহ্নিত করতে পুলিশে গড়িমসিতে ভুক্তভোগীরা নিরাশ হয়ে যান। এজন্য চোরচক্র আরো বেপরোয়া হয়ে ওঠছে। প্রশাসনের দায়িত্ব অবহেলায় চুরি ঘটনায় তীব্র নিন্দা জানানো হয় সাংবাদিকদের পক্ষ থেকে।

Post a Comment

Previous Post Next Post