পরিবহন শ্রমিকদের ডাকে চলছে পিকেটারহীন ধর্মঘট



নিউজ ডেস্কঃ মৌলভীবাজারে বাস-মিনিবাস পরিবহন শ্রমিক-শ্রমিকদের তিন দফা দাবি আদায়ে শুক্রবার ভোর থেকে ৩৬ ঘন্টার পিকেটারবিহীন ধর্মঘট চলছে। কিন্তু সড়ক-মহাসড়কে চলছে সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন ধরণের যানবাহন, বাধা দিচ্ছে না কেউ।

মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সূত্র জানায়, মৌলভীবাজার পৌর এলাকার মধ্যে বাস টার্মিনাল স্থাপন, সিএনজিচালিত অটোরিকশা নতুন করে কোনো রেজিস্ট্রেশন না দেওয়া ও সিএনজিচালিত অটোরিকশার দুইদিকে গ্রীল লাগানো, এ তিন দফা দাবি আদায়ে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন শুক্রবার ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টা ধর্মঘট পালন করছে। ধর্মঘটের প্রতি সমর্থন জানিয়েছেন তাদের মালিক সংগঠন।

তবে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আওতাধীন প্রাইভেটকার, লাইটেস, মাইক্রোবাস ও হাইয়েস গাড়ি চালকেরা ধর্মঘটের প্রতি অনেকে সাড়া না দিয়ে যানবাহন চালাচ্ছেন। 

নোয়াহ গাড়ির চালক আব্দুস শহীদ বলেন, ‘গাড়ির চাকা ঘুরলে পেটের দানা (ভাত) জোগাড় হইব। নাইলে বাল-বাইচ্চা লইয়া উপাস থাকা লাগব। তাই নেতাগিরি হুকুম তামিল করলে আমার পেট চলত নায়।’

মৌলভীবাজার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি ফজলুল আহমেদ বলেন, ‘তিন দফা আদায়ে পরিবহন শ্রমিকরা বাস-মিনিবাস বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন। বিচ্ছিন্নভাবে কিছু প্রাইভেট গাড়ি ছাড়া কোনো যানবাহন চলাচল করছে না।’

Post a Comment

Previous Post Next Post