অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির কারণে স্বাগত মিষ্টিঘরসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমনা



স্টাফ রিপোর্টার: নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

২৭ সেপ্টেম্বর মঙ্গলবার সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে ও র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সহযোগিতায় মৌলভীবাজারের রাজনগর উপজেলার অভিযান চালায়। অভিযানের সময় হলদিগুল-চাঁদনীঘাট সড়কের আব্দুল্লাহপুর সড়ক, খেয়াঘাট বাজার, মোকামবাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, রাস্তার পাশে খোলা অবস্থায় খাদ্য পণ্য রাখা, ওজনে কম দেওয়া, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করায় খয়াঘাট বাজারে অবস্থিত স্বাগত মিষ্টি ঘরকে ৩০ হাজার টাকা জরিমানা, আব্দুল্লাহপুর সড়কে অবস্থিত সজিব রেষ্টুরেন্টকে ৪ হাজার টাকা, মোকামবাজারে অবস্থিত আকিল উদ্দিনের মাছের দোকানকে ৫ শত টাকা জরিমানা করে ভোক্তা অধিদপ্তর। এছাড়া মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় করার তাকে সংরক্ষণ করা ও ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করায় যাদব মেডিকেল হলকে ২ হাজার ৫ শত টাকা জরিমনা করা হয়।

Post a Comment

Previous Post Next Post