আপনাদের দেওয়া উপহার পরে আজকে বৈঠকে বসেছি; প্রধানমন্ত্রী



নিউজ ডেস্কঃ অধীর অপেক্ষার অপেক্ষার পর শুরু হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে চা শ্রমিকদের ভিডিও কনফারেন্স। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলার দলই মাঠ থেকে সরাসরি সেই কনফারেন্সে চা শ্রমিকদের সাথে কথা বলছেন প্রধানমন্ত্রী। বক্তব্যের প্রধানমন্ত্রী নিজের হাতের চুড়ি দেখিয়ে চা শ্রমিকদেরকে বলেন- ‘আপনাদের দেওয়া উপহার পরে আজকে বৈঠকে বসেছি।’

শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে এই কনফারেন্সকে ঘিরে পাত্রখোলা চা বাগানের দলই মাঠে ছিলো সাজসাজ রব। কনফারেন্সে স্থানীয় ও জেলার আওয়ামী লীগ নেতাবৃন্দরাও যোগ দিয়েছেন। যোগ দিয়েছেন অন্যান্য চা বাগানের শ্রমিক-নেতারা।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ ভাষণের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশের বিভিন্ন আন্দোলনে শহীদ চা শ্রমিকদের স্মরণ করেন। প্রধানমন্ত্রী তাঁকে উপহার দেয়ার জন্য চা শ্রমিকদের ধন্যবাদ জানান।

বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চা শ্রমিক এবং এই চা শিল্প নিয়ে কাজ করে গেছেন। দেশে চা নিয়ে কোনো বৃহৎ প্রতিষ্ঠান ছিলো বঙ্গবন্ধু শ্রীমঙ্গলে দেশের একমাত্র চা গবেষণা ইন্সটিটিউট গঠন করে দিয়েছেন। আওয়ামী লীগ সরকারও আপনাদের জন্য কাজ করে যাচ্ছে। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- চা শিল্প আমাদের দেশের অনেক গুরুত্বপূর্ণ একটি খাত। চা বাগান দেখতে যেমন সুন্দর, তেমনি এই চা শিল্প আমাদের অর্থখাতের জন্যও ভীষণ দরকারি। তাই এই চা শিল্প যেন ধ্বংস হয়ে না যায় সেদিকে আমাদেরকে খেয়াল রাখতে হবে। এজন্য আমি আমার সকল চা শ্রমিক ভাইদেরকেও অনুরোধ জানাবো এই চা শিল্পকে বাঁচিয়ে রাখার জন্য।

শনিবার বিকাল চারটায় ভিডিও কনফারেন্স শুরু হবার কথা থাকলে বৃষ্টির কারণে কিছুটা দেরিতে শুরু হয়। সেখানে দলই চা বাগানে চা শ্রমিকদের বৈঠকস্থলে উপস্থিত আছেন মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সংসদ সদস্য, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদসহ আওয়ামী লীগের আরও বহু নেতাকর্মীরা।  

এর আগে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রী এ বৈঠককে ঘিরে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করে বিভিন্ন প্রশাসন।

Post a Comment

Previous Post Next Post