আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে - স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যথা সময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচনের ব্যবস্থা করবেন। আওয়ামীলগ সহ সবাই নির্বাচনে অংশগ্রহণ করবে। বিএনপি নির্বাচন করবে কি করবে না এটি তাদের নিজস্ব বিষয়। এবার যাতে সুষ্ট নির্বাচন হয় সে জন্য ইভিএম মেশিন চালু করতে যাচ্ছে কমিশন। প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন যাথে ইভিএম মেশিনে নির্বাচন হয়।

মন্ত্রী বৃহস্পতিবার ২৮ জুলাই বিকেল পৌনে ৪টায় মৌলভীবাজার পুলিশ লাইনে মহিলা ব্যারাক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উল্লেখিত কথা বলেন।

এ সময় তিনি ঠাকুরগাঁওয়ে শিশু হত্যার বিষয়ে আরও বলেন, নির্বাচনে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছিল। উত্তেজনা থামাতে গিয়ে পুলিশ গুলি বর্ষন করে। এ ঘটনায় একজন শিশু মায়ের কুলে মৃত্যু হয়। আমরা তদন্ত করে দেখবো কারো কোন গাফেলতি আছে কিনা। তদন্তে কোন সৈনিককের গাফলতি পাওয়া গেলে তাকে বিচারের মুখোমুখি হতে হবে।

পরে তিনি জেলা পুলিশ অয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন। পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজউদ্দিন আহমেদ, স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, ঢাকা রেঞ্জের উপপুলিশ মহাপরিদর্শক মুহম্মদ হাবিবুর রহমান, মৌলভীবাজার পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান, সিলেট ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ সুপার মোহাম্মদ রৌশনুজ্জামান সিদ্দিকীসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তা ও সদস্য।

১৯৮৪ সালে প্রতিষ্ঠিত পুলিশ লাইনসে নারী পুলিশের আবাসন হিসেবে ৫ কোটি ২৮ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে নির্মিত ৬ তলা ভীত বিশিষ্ট ৩ তলা ব্যারাক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এর পর স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের ঊর্ধবতন কর্মকর্তাদের সাথে নিয়ে ব্যারাকের সামনে একটি কৃষ্ণচুড়া গাছের চারাও রোপণ করেন তিনি।

মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর ভুয়সী প্রশংসা করে বলেন,সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙালীর রক্ত যার শরীর দিয়ে প্রবাহিত হচ্ছে, তিনি ক্ষমতায় এসে যখন বলেছিলেন বদলে দিবেন বাংলাদেশকে। যথাযতভাবেই তিনি বদলে দিয়েছেন ক্ষুদা আর মঙ্গাপিড়িত বাংলাদেশ। আমরা ছিলাম দারিদ্রতার চরম শিখরে,আমাদের লক্ষ লক্ষ টন খাদ্য আমদানী করতে হতো। বিদ্যুত যে কখন যেত আর কখন আসতো জানা ছিলোনা। বিদ্যুত চলে গেলে জেনারেটর আর আইপিএস এগুলোই চলতো। এখন আমরা আমাদেও যতটুকু প্রয়োজন তার চেয়ে বেশি বিদ্যুত তৈরি করতে পারছি। প্রশ্ন আসতে পারে তাহলে কেন লোডশেডিং হয়? এর জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন আমাদের ক্ষমতা আছে তার পরেও লোডশেডিং হচ্ছে,তিনি একজন দক্ষ ও বিজ্ঞ নেতা,যার দক্ষতার স্বাক্ষর তিনি সব সময় রেখে যাচ্ছেন। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে ডিজেল,ফার্নেস ওয়েল ও এলএনজি এগুলো আমাদের কাছে কঠিন হয়ে যাচ্ছে। সর্বরাহ ব্যাহত হচ্ছে,দামও বেড়ে যাচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রী বলেছেন,আমাদের এতো বেশি ভর্তুকি দিতে হয় বিদ্যুতে,সেজন্যই সাশ্রয় পাওয়ার জন্য উনি একঘন্টা লোডশেডিং এর কথা বলেছেন। আমার মনে হয় এটা খুব বেশি দিন হবে না। আমরা এই ভর্তুকির চাপে এটা সহ্য করার জন্য প্রধানমন্ত্রী বলেছেন।

পুলিশ বাহিনীর উন্নয়নে সরকারের নানা প্রদক্ষেপের কথা বলতে গিয়ে তিনি আরও বলেন, আমাদের পুলিশ আজকে ঘুরে দাঁড়িয়েছে। পুলিশ আজকে জনগনের পুলিশ হয়েছে,মানবিক পুলিশ হয়েছে। আমাদের পুলিশ জনগনের পুলিশ হয়েছে বলেই আমরা কঠিন কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে পেরেছি। অগ্নি সন্ত্রাস বলুন, জঙ্গি উত্তানের কথা বলুন,দেশকে অকার্যকর করার প্রচেষ্টা সেটা বলুন,সবখানেই পুলিশের ভুমিকা ছিলো অনস্বীকার্য।

এর আগে মন্ত্রী দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ অলিলা অপালওয়্যার ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড এর ভিত্তিপ্রস্তর স্থাপন ও পরিদর্শন করেন।

Post a Comment

Previous Post Next Post