কমলগঞ্জে বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত



নিউজ ডেস্কঃ ‘জীববৈচিত্র্য সংরক্ষন করি, সবার ভবিষ্যৎ নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব জীববৈচিত্র্য দিবস-২০২২ পালিত হয়েছে।

রোববার ২২ মে সকাল ১০টায় উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকীছড়া ক্যাম্প এর ন্যাচার ইন্টারপ্রিটেশন সেন্টারে এ দিবসটি পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে লাউয়াছড়া জাতীয় উদ্যানে বন্যপ্রাণীর ফাদঁ উদ্ধার অভিযান ও পরিষ্কার পরিচ্ছন্ন করণ কর্মসূচি পালন করা হয়।

লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিকের সভাপতিত্বে ও বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মৌলভীবাজার এর সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার মিত্র। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. সিদ্দেক আলী, কমিনিউটি ইকো ট্যুরিজমের কাজী শামছুল হক, পরিবেশ কর্মী জনক দেব বর্মা, আব্দুল মোসাদ্দিক, জীব বৈচিত্র রক্ষা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সালাহ্উদ্দিন শুভ প্রমুখ।

Post a Comment

Previous Post Next Post