বিদ্যুৎ লাইন ঘেঁষে ভবন নির্মাণে প্রাণ গেল রাজমিস্ত্রির



স্টাফ রিপোর্টার: বড়লেখায় বিদ্যুৎস্পৃষ্টে অফিক আহমদ (২৪) নামে এক রাজমিস্ত্রি নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন সুনাম উদ্দিন (৩৬) ও বদরুল ইসলাম (৩০) নামক অপর দুই নির্মাণ শ্রমিক। নিহত অফিক বিয়ানীবাজার উপজেলার হিজলোর টোক গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

ঘটনাটি ঘটেছে ২৬ মে বৃহস্পতিবার সকালে বড়লেখা উপজেলার দাসেরবাজারে একটি নির্মাণাধীন ভবনে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দাসেরবাজারে জনৈক মস্তফা উদ্দিন পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইন ঘেঁষে বেশ কয়েকদিন ধরে পাঁচতলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করছেন।

২৬ মে বৃহস্পতিবার ওই ভবনে রাজমিস্ত্রীর কাজ করছিলেন অফিক আহমদ, নির্মাণ শ্রমিক সুনাম উদ্দিন, বদরুল ইসলামসহ আরো কয়েকজন নির্মাণ শ্রমিক। ভবনের পাশ দিয়ে পল্লীবিদ্যুতের উচ্চ ভল্টের সঞ্চালন লাইন যাওয়ায় শ্রমিকরা ঝুঁকিপূর্ণ অবস্থায় কাজ করলেও প্রায়ই ঝড়ঝঞ্জার কারণে বিদ্যুৎ বন্ধ থাকায় তা তারা টের পায়নি।

২৬ মে বৃহস্পতিবার সকালে বিদ্যুৎ থাকা অবস্থায় সঞ্চালন লাইন ঘেঁষে কাজ করছিলেন রাজমিস্ত্রি অফিক আহমদ, নির্মাণ শ্রমিক সুনাম উদ্দিন ও বদরুল ইসলাম। অসাবধানতাবশত সঞ্চালন লাইন র্র্স্পর্শ করলে তার তিনজনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছিটকে পড়েন। স্থানীয়রা তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অফিক উদ্দিনকে মৃত ঘোষণা করেন। আহত দুইজনের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

পল্লীবিদ্যুতের ডিজিএম এমাজ উদ্দীন সরদার জানান, বিদ্যুৎ সঞ্চালন লাইনের কমপক্ষে ১০ ফিটের মধ্যে কোন ধরণের স্থাপনা নির্মাণের নিয়ম নেই। বিদ্যুৎ লাইন বন্ধের জন্যও কেউ আবেদন করেননি। ভবন নির্মাণকারীর সতর্ক থাকা উচিত ছিল।

থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, বিদ্যুৎস্পৃষ্টে নিহত রাজমিস্ত্রির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এখনো কেউ অভিযোগ দেয়ননি। অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Post a Comment

Previous Post Next Post